ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

ধর্ম আসবে অন্তর থেকে: শামীম ওসমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
ধর্ম আসবে অন্তর থেকে: শামীম ওসমান

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) এ কে এম শামীম ওসমান বলেছেন, একটা জিনিস মনে রাখবা, ধর্মটা আসবে তোমার অন্তর থেকে। আল্লাহ আমাদের সবাইকে এই দুনিয়ায় পাঠিয়েছেন পরীক্ষা দেওয়ার জন্য।

তোমার আচার কেমন তোমার ব্যবহার কেমন একটা লোক যে ধর্ম বা জাতিরই হোক, তুমি যদি তাকে সম্মান করো তাহলে আল্লাহ ও তোমাকে সম্মান দেবেন।

বুধবার (১৩ এপ্রিল) নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান রিয়াদের সঞ্চালনায় সরকারি তোলারাম কলেজের ইফতার মাহফিলে অংশ নিয়ে তিনি একথা বলেন। এ সময় তিনি হাদিস ও কোরআনের বিভিন্ন সূরার আয়াত বাংলায় তর্জমা করে ছাত্রলীগ নেতাদের শোনান।

শামীম ওসমান বলেন, আমি প্রতিদিন দেখি বৃদ্ধ লোক রিকশা চালাচ্ছে। নারায়ণগঞ্জে বেশি দেখি না, ঢাকায় থাকলে দেখি। আমার খুব কষ্ট লাগে। তারা রিকশায় প্যাডেল দিচ্ছে আর মনে হচ্ছে যে দমটা বেরিয়ে যাচ্ছে। এ দৃশ্য দেখে যদি আমার ভেতরে কষ্ট লাগে। তখন সঙ্গে সঙ্গে ৭০ জন ফেরেশতা তার জন্য দোয়া করতে থাকেন যে, আল্লাহ তোমার এ বান্দা তোমার ওই বান্দার পরিশ্রম দেখে কষ্ট পাচ্ছে তুমি তাকে কখনো এ কষ্ট দিও না। তুমি যদি তার জন্য কিছু করতে নাও পার, তোমার মধ্যে যদি তার জন্য ফিলিংস কাজ করে দেখবা আল্লাহ তোমাকে ওই কষ্টটা দেবেন না।

তিনি বলেন, আমরা কেউ এ দুনিযায় অটোমেটিক্যালি আসিনি। আমরা মাতৃ গর্ভ থেকে এসেছি। আমি তোমাদের অনুরোধ করবো সৃষ্টিকর্তার প্রতি তোমরা বিশ্বাস রাখো এবং যাদের মা-বাবা আছে তারা মা-বাবার সেবা করো, যখন তারা থাকবে না তখন কিন্তু তাদের আর পারবে না।

ইফতার মাহফিল অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সব সদস্যের জন্য উপস্থিত সবার কাছে দোয়া চান শামীম ওসমান।

ইফতার মাহফিলে আরও উপস্থিত ছিলেন সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
এমআরপি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।