ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘যারা সরকার উৎখাত করতে চায় তাদের উদ্দেশ্য গণতন্ত্র প্রতিষ্ঠা’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
‘যারা সরকার উৎখাত করতে চায় তাদের উদ্দেশ্য গণতন্ত্র প্রতিষ্ঠা’

ঢাকা: যারা সরকার উৎখাত করতে চায় তাদের উদ্দেশ্য কী- প্রধানমন্ত্রীর এমন মন্তব্যের জবাবে জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সহ-সভাপতি ও রাজনৈতিক মুখপাত্র রাশেদ প্রধান বলেছেন, তাদের উদ্দেশ্য বাংলাদেশে গণতন্ত্র, বাক স্বাধীনতা ও ভোটাধিকার ফিরিয়ে আনা এবং ভোট ডাকাতদের ক্ষমতায় থেকে চিরতরে বিদায় করা।

তিনি বলেন, তাদের উদ্দেশ্য খালেদা জিয়াসহ আলেম-ওলামাদের চোখের পানি জমিনে পড়ার আগে মুক্ত করা।

এই অবৈধ সরকার আমাদের ভাতে, পানিতে, গ্যাসে, তেলে মারার পরিকল্পনা করেছে। জনগণ আর ছাড় দেবে না। ভোট ডাকাতদের পতন ঘণ্টা এখন প্রতি ঘণ্টায় অ্যালার্মে বেজে উঠতে শুরু করেছে।

শনিবার (২৩ এপ্রিল ২০২২) সকালে রাজধানীর আসাদগেট জিইউপি মিলনায়তনে যুব জাগপা আয়োজিত খালেদা জিয়াসহ আলেম-ওলামাদের মুক্তির দাবিতে যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঈদের আগেই সব রাজবন্দির মুক্তির দাবি জানিয়ে রাশেদ প্রধান বলেন, অবৈধ সরকার দ্বারাই সম্ভব স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্ত্রী ও তিনবারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে বন্দী রাখা। এমন কি সুচিকিৎসার জন্যও তাকে বিদেশে যেতে দেওয়া হচ্ছে না।

তিনি বলেন, শুধু তাই নয়, মুসলমানদের কণ্ঠ রোধ করতে ভিনদেশি ইশারায় দক্ষিণ এশিয়ার বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী, মামুনুল হক, আমির হামজাসহ অগণিত আলেম-ওলামাকে বিনা বিচারে ও রাজনৈতিক কারণে বন্দী রাখা হয়েছে। খালেদা জিয়াসহ সব রাজবন্দিকে ঈদের আগেই মুক্তি দিন। অন্যথায় মুক্তির ফয়সালা রাজপথে হবে।

যুব জাগপা সভাপতি নজরুল ইসলাম বাবলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. সিরাজুল ইসলামের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর জাগপার সাধারণ সম্পাদক শেখ এনায়েত আহমেদ হালিম, জাগপার কেন্দ্রীয় নেতা রিয়াজ রহমান, জাগপা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার,  যুব জাগপা ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি জিয়াউর রহমান জুয়েল, উত্তরের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মো. পাভেল, মো. শফিক  প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad