ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নলটোনা আ’লীগের সাধারণ সম্পাদক জাকির বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
নলটোনা আ’লীগের সাধারণ সম্পাদক জাকির বহিষ্কার

বরগুনা: আপত্তিকর অবস্থায় নারীর জুতাপেটার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় বরগুনা সদর উপজেলার নলটোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলম জাকিরকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ।

শনিবার (২৩ এপ্রিল) সদর উপজেলা আওয়ামী লীগের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মুহাম্মদ ওলি উল্লাহ ওলি।

তিনি জানান, নলটোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলম জাকিরের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ার পর আমরা বিষয়টি নিয়ে গত সোমবার বৈঠক করি। ওই বৈঠকে জাকিরকে কারণ ‘দর্শাণোর নোটিশ’ ও বিষয়টি তদন্তে পাঁচ সদস্যর ‘তদন্ত কমিটি’ গঠন করা হয়। তদন্ত কমিটি সাত দিনের মধ্যে প্রতিবেদন দেওয়ার পর  শনিবার ২৩ এপ্রিল আমরা দলীয় কার্যালয়ে বৈঠক করেছি।  

বৈঠকে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমানসহ র্শীষ নেতারা উপস্থিত ছিলেন। কারণ দর্শানোর জবাব ও তদন্ত প্রতিবেদন পর্যালোচনা করে আমরা শাহ আলম জাকিরকে আমার সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছি। তাকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য জেলা ও কেন্দ্রের কাছে চিঠি পাঠানো হবে।  

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. সিদ্দিকুর রহমান বাংলানিউজকে বলেন, আমরা বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করে সার্বিকভাবে মনে করেছি দলের ভাবমূর্তি অক্ষুন্ন রাখতে নলটোনা ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহ আলম জাকিরকে বহিষ্কার করা জরুরি। সেই মোতাবেক বৈঠকে আমার তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছি।

এ বিষয়ে সদ্য বহিষ্কৃত নলটোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলম জাকির বলেন, আমি স্থানীয় অপরাজনীতি ও ষড়যন্ত্রের শিকার। আমাকে ষড়যন্ত্র করে ফাঁসিয়ে জিম্মি করে চাঁদা আদায় করা হয়েছে। পাঁচ লাখ টাকা চাদা না দেয়ায় আমাকে ভয় দেখিয়ে জিম্মি করে ধারণকরা ভিডিও ছড়িয়ে দেওয়া হয়েছে। আমি আদালতে মামলা করেছি। মামলায় নির্দোষ প্রমাণিত হবে।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।