ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

রাজনীতি

যেন আল্লাহকে সন্তুষ্ট করে মরতে পারি: শামীম ওসমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
যেন আল্লাহকে সন্তুষ্ট করে মরতে পারি: শামীম ওসমান

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, আমার বড় ভাই সেলিম ওসমান অসুস্থ। আমি নিজেও খুব অসুস্থ।

একটা শুধু দোয়া করবেন, যেন আল্লাহকে সন্তুষ্ট করে মরতে পারি। যেন মৃত্যুর সময় খুশি লাগে যে আমি আমার আল্লাহর কাছে যাচ্ছি।

তিনি বলেন, আল্লাহ বলেছেন যতক্ষণ আমার বান্দা আমার কাছে মাফ চাইবে, আমি ততক্ষণ তাকে ক্ষমা করব। ধৈর্য ধরা অনেক কঠিন ব্যাপার৷ অনেক কিছু হচ্ছে। আরও যাতে ধৈর্য ধারণ করতে পারি সেজন্য দোয়া করবেন।

শনিবার (৩০ এপ্রিল) নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক সাংসদ ও জাতীয় পার্টির প্রয়াত প্রেসিডিয়াম সদস্য নাসিম ওসমানের ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শহরের মাসদাইর কেন্দ্রীয় কবরস্থান মসজিদে দোয়া মাহফিলে অংশগ্রহণ করে একথা বলেন তিনি।

শামীম ওসমান বলেন, এটা রোজার মাস, ঈদের আর মাত্র দু’দিন বাকি। তাই সবাইকে জানাইনি। আমরা আসলে কাউকে দাওয়াত দেই না। মানুষজন খবর পেয়ে চলে আসে এবং দোয়া করে। তাই আমি তাদের সবার জন্য দোয়া করি ও কৃতজ্ঞতা জানাই।

তিনি বলেন, আমার ভাই অত্যন্ত ভালো মানুষ ছিলেন। আমি আল্লাহকে সাক্ষী রেখে বলছি, আমার ভাই অত্যন্ত আল্লাহওয়ালা লোক ছিলেন। আমিও আল্লাহকে ডাকি, তবে তার ধারে কাছেও আমি নেই। আমি দেখেছি উনি সারারাত ধরে নামাজ পড়তেন। আমরাও দোয়া পড়ি। আমার বড় ভাই দরজা বন্ধ করে তিনি কোরআন খতম দিতেন। আমি কখনও তাকে আরাম করে নামাজ পড়তে দেখিনি।

শামীম ওসমান বলেন, জাতির পিতার কন্যা নিজেই আমার ভাইয়ের সম্পর্কে সংসদে কথা বলেছিলেন। আপনাদের সবার কাছে হাতজোড় করে ভিক্ষা চাইতে এসেছি। জানি না কালকে থাকব কি থাকব না। এ কবরস্থান ভরা আমাদের পরিচিত মানুষ। চলে গেছেন সবাই, কেউ ফিরে আসে না। আল্লাহ যেন তাদের জান্নাত দেন।

তিনি বলেন, আমাদের নবী বলেছেন তোমরা আল্লাহর কাছে চাও। কোনো বান্দা আল্লাহর কাছে চাইলে আল্লাহ ফিরিয়ে দিতে লজ্জা পান। আসুন আমরা সবাই দোয়া চাই। আল্লাহ যেন আমাদের সবাইকে মাফ করে দেন৷ আল্লাহ যেন সব মৃত মানুষদের বেহেশত নসিব করেন।

একেএম শামীম ওসমান আরও বলেন, জাতির পিতার পরিবারকে সপরিবারে হত্যা করা হয়েছে। আল্লাহ তাদের সবাইকে বেহেশত নসিব করুক। জাতির পিতার কন্যা শেখ হাসিনা প্রচুর আল্লাহ ওয়ালা মানুষ। তার জন্যেও দোয়া করবেন।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
এমআরপি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।