ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

বঙ্গবন্ধুকে পুরোপুরি আবিষ্কার করতে পারিনি: আসাদুজ্জামান নূর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, মে ৭, ২০২২
বঙ্গবন্ধুকে পুরোপুরি আবিষ্কার করতে পারিনি: আসাদুজ্জামান নূর আসাদুজ্জামান নূর এমপি

ঢাকা: আসাদুজ্জামান নূর এমপি বলেছেন, বঙ্গবন্ধুকে নিয়ে গবেষণার দরকার আছে কারণ তাকে এখনো আমরা পুরোপুরি আবিষ্কার করতে পারিনি। বঙ্গবন্ধুর প্রতিটি কথা বা উক্তি এক একটা বাণী হতে পারে।

বঙ্গবন্ধুর প্রত্যেক উক্তি এক একটা দিক নির্দেশনা ছিলো, সেগুলো নিয়ে গবেষণা করা দরকার।

শনিবার (৭ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘বাঙালির আর্শিবাদ বঙ্গবন্ধু ও শেখ হাসিনা’ গ্রন্থের মোড়ক উন্মোচন ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান নূর বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন আমি একজন রাজনৈতিক ব্যক্তি কিন্তু দেশ পরিচালনা করার জন্য আমার সঙ্গে কবি সাহিত্যিকদের থাকতে হবে। তাই এসব ইতিহাস ঐতিহাসিক মানুষের মধ্যে ছড়িয়ে দিতে, নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে বঙ্গবন্ধুকে নিয়ে গবেষণা দরকার।

তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন মাটির মানুষ। আগে আমরা বঙ্গবন্ধু কথা অনেক শুনেছি কিন্তু এখন তাকে নিয়ে বিভিন্ন গবেষণা শুরু হয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা সামনের দিকে এগিয়ে যাচ্ছি। এগুলো সম্ভব হয়েছে তার দক্ষ নেতৃত্বের কারণে।

শেখ হাসিনার নেতৃত্বে মাত্র ১৩ বছরে বাংলাদেশ পাল্টে গেছে উল্লেখ করে সাবেক এ মন্ত্রী বলেন, দেশের মানুষের অভাব দূর করে দিয়েছেন শেখ হাসিনা। দেশে প্রতিটা মানুষের মুখে হাসি ফুটিয়েছেন তিনি। এখন আর আগের মত কোনো মানুষ না খেয়ে মারা যায় না। এগুলো সবই সম্ভব হয়েছে শেখ হাসিনার নেতৃত্বের গুণে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপার্চায অধ্যাপক ড. মশিউর রহমান, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপার্চায অধ্যাপক ড. হাসিবুর রহমান, বাংলাদেশ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপার্চায অধ্যাপক ড.শাহ আজম শান্তনু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, মে ০৭, ২০২২
এমএমআই/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।