ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

অজস্র হত্যার দায় বিএনপির ঘাড়ে: হানিফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, মে ৭, ২০২২
অজস্র হত্যার দায় বিএনপির ঘাড়ে: হানিফ

গাজীপুর: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেছেন, তিনি কথায় কথায় গণতন্ত্রের সবক দেন। আহসান উল্লাহ মাস্টার হত্যাকাণ্ডসহ অজস্র হত্যাকাণ্ডের দায় আপনাদের ঘাড়ে আছে।

আপনি যতই মায়াকান্না কাঁদেন না কেন আহসান উল্লাহ মাস্টারসহ আওয়ামী লীগের ২৬ হাজার নেতাকর্মীর রক্তে আপনার নেত্রীর হাত রঞ্জিত। আপনার নেতার হাত রঞ্জিত। এ হত্যাকাণ্ডের বিচার বাংলার মাটিতে শুরু হয়েছে এবং শেষও হবে, বলেন হানিফ।

আহসান উল্লাহ মাস্টারের ১৮তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে শনিবার (৭ মে) দুপুরে গাজীপুর সিটি করপোরেশনের হায়দরাবাদ এলাকায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, শহীদ আহসান উল্লাহ মাস্টারকে হত্যার কারণ ছিল আদর্শিক। খুনিরা ১৯৭১ সালের পরাজিত শক্তি ও তাদের রাজনৈতিক মিত্র। তারা আমাদের এ স্বাধীনতা মেনে নিতে পারেনি। তারা বারবার চেষ্টা করেছিল আমাদের এ স্বাধীনতাকে পরাধীনতার শৃঙ্খলায় আবব্ধ করার জন্য।

আহসান উল্লাহ মাস্টারের ছেলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপির সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, মেহের আফরোজ চুমকি এমপি, ইকবাল হোসেন সবুজ এমপি, প্রফেসর রুমানা আলী টুসি এমপি, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল, জেলা পরিষদের প্রশাসক মো. আখতারউজ্জামান, সাবেক সচিব ও জাতীয় পার্টির মহানগর কমিটির সভাপতি এম এম নিয়াজ উদ্দিন, যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল প্রমুখ।

সকাল থেকে শহীদ আহসান উল্লাহ মাস্টারের কবরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠান ও দলীয় নেতাকর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।  

মাহবুবুল আলম হানিফ বলেন, আহসান উল্লাহ মাস্টার একজন দক্ষ সাংগঠনিক ব্যক্তিত্ব ছিলেন। খুব দ্রুত সময়ে তিনি শ্রমিকদের মাঝে জনপ্রিয় নেতা হয়ে উঠেছিলেন। যার কারণে তিনি জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছিলেন। তিনি শিক্ষক থেকে একজন শ্রমিক নেতা হয়ে মেহনতি মানুষের খুব কাছে যেতে পেরেছিলেন। আশা করছি আহসান উল্লাহ মাস্টারের আগামী ১৯তম শাহাদাৎবার্ষিকীর আগেই এ হত্যাকাণ্ডের বিচারের চূড়ান্ত রায় ও তা কার্যকর করা হবে।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, মে ০৭, ২০২২ 
আরএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।