ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘আমি যখন ভিজিট করতাম তখন এতো দুর্ঘটনা ঘটতো না’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, মে ৮, ২০২২
‘আমি যখন ভিজিট করতাম তখন এতো দুর্ঘটনা ঘটতো না’

ঢাকা: আমি যখন সড়ক ভিজিট করতাম তখন দুর্ঘটনা এতো বেশি ছিল না। এ দুর্ভাবনাটা আমাদের সবার বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার (০৮ মে) দুপুরে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এবার ঈদে সড়কে দুর্ভোগ কম হয়েছে কিন্তু দুর্ঘটনা অনেক হয়েছে এ বিষয়ে মতামত জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, সড়কে দুর্ভোগ যেটা বলে সেটা কোথাও ছিল না। দুর্ঘটনাতো চলছে। আমরা চেষ্টা করছি, বড় একটা প্রজেক্টও নিয়েছি। যেখানে বিশ্ব ব্যাংক অর্থায়ন করছে। খুব শিগগিরই এ প্রজেক্টটি একনেকে পাস হবে। আমরা এ কাজটা দ্রুত করার চিন্তা ভাবনা করছি ও উদ্যোগ নিয়েছি।

তিনি বলেন, দুর্ঘটনা আসলে দুর্ভাবনার বিষয় সেটা অস্বীকার করি না। তবে আমার মনে হয় আমাদের প্রতিবেশী দেশ ভারতের এনডিটিভি২৪ চ্যানেলে দেখলাম প্রতি ঘণ্টায় ১৭ জন দুর্ঘটনার স্বীকার হয়। আমাদের এতো হওয়ার কথা না। তারপরও হয়ে যাচ্ছে। এখানে কিছু কিছু অসুবিধা আছে। যেমন আমাদের হাইওয়ে পুলিশের স্বল্পতা আছে। কিছু কিছু ব্ল্যাক স্পট আমরা চিহ্নিত করেছি। বেশ কিছু ব্ল্যাক স্পট। কিছু বাকি আছে সেগুলো শেষ করতে হবে।

তিনি বলেন, আমি প্যান্ডামিকের কারণে বের হতে পারিনি। সামনের দিকে আমি নিজেই ভিজিট শুরু করবো। আমি যখন ভিজিট করতাম তখন দুর্ঘটনা এতো বেশি ছিল না। অনেক কম ছিল। এ দুর্ভাবনাটা আমাদের সবার। সবাই সহযোগিতা করবেন আমি উদ্যোগ নিচ্ছি।

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, মে ০৮,২০২২
জিসিজি/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।