ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গণতন্ত্রকে মুক্ত করার জন্য লড়াই করছি: মির্জা ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২২
গণতন্ত্রকে মুক্ত করার জন্য লড়াই করছি: মির্জা ফখরুল

ঢাকা: গণতন্ত্রকে মুক্ত করার জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) লড়াই করছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (৭নভেম্বর) বেলা ১১টার দিকে রাজধানীর শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পরে তিনি এমন মন্তব্য করেন।

 

মির্জা ফখরুল বলেন, ৭ নভেম্বর শুধু একটা দিবস নয়। এটা ছিল ৭১-এর স্বাধীনতাযুদ্ধ পরবর্তী স্বার্বভৌমত্ব সুসংহত করবার দিন। দেশের শত্রুদের পরাজিত করে সেদিন দেশপ্রেমিক সৈনিক-জনতা পুনরায় বাংলাদেশকে রক্ষা করেছিল। তারই ধারবাহিকতায় ভয়াবহ একদলীয় শাসন ব্যবস্থা পরিবর্তন করে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা হয়েছে। একটি আধুনিক বাংলাদেশ গড়ে তুলবার জন্য মুক্ত অর্থনীতির ধারা শুরু হয়েছিল। শহীদ জিয়াউর রহমানের বাংলাদেশি জাতীয়তাবাদের দর্শন সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ করেছিল।

তিনি বলেন, গণতন্ত্রকে ফিরে পাওয়া, ভোটের অধিকার ফিরে পাওয়া, একটা মুক্ত সমাজ সমৃদ্ধ অর্থনীতি গড়ে তুলবার জন্য আমরা লড়াই করছি। আমরা এই লড়াইকে চূড়ান্ত পর্যায়ে নিয়ে যাবো। আমরা গণতন্ত্রকে মুক্ত করবো, দেশনেত্রীকে মুক্ত করবো, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবো, একই সঙ্গে দেশের সব মানুষকে মুক্ত করে একটা সত্যিকার অর্থে গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করবো।

এর আগে মাজারে ফুল দেওয়ার সময় আরও উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি নেতা আমান উল্লাহ আমান, আবদুস সালাম,ছাত্র দলের কাজী রওনকুল ইসলাম শ্রাবন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৩০ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২২
এমএইচ/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।