ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আন্দোলন সফল করতে মৃত্যুর জন্য প্রস্তুত থাকতে হবে: আমান

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২২
আন্দোলন সফল করতে মৃত্যুর জন্য প্রস্তুত থাকতে হবে: আমান

ঢাকা: দলীয় নেতা-কর্মীদের মৃতুর জন্য প্রস্তুত থাকার শপথ পাঠ করিয়ে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক আমান উল্লাহ আমান বলেছেন, সরকার পতনের আন্দোলন শুরু হয়ে গেছে, এখন একটাই দাবি, এই ফ্যাসিস্ট আওয়ামী সরকারের পদত্যাগ। এর জন্য আমাদের রাজপথে দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে।

 

বুধবার (০৯ নভেম্বর) বিকেলে ভাটারার ছোলমাইদে ঢাকা মহানগর উত্তর বিএনপির ভাটারা, উত্তরা পূর্ব-উত্তরা পশ্চিম ও বিমানবন্দর থানা বিএনপি ও অংগসংগঠনগুলোর যৌথ কর্মীসভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আমান উল্লাহ আমান বলেন, এই আওয়ামী সরকার সারা দেশে হত্যা, গুম, খুন করে তাদের হাত এখন রক্তে রঞ্জিত। পুরো দেশের মানুষ নিরাপত্তাহীনতায় ভুগছে। আওয়ামী সরকারের লুটপাটের কারণে দেশের মানুষ দুর্ভিক্ষের মধ্যে পড়েছে। দ্রব্যমূল্য আজ খেটে খাওয়া মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। তাই গণতন্ত্র পুনরুদ্ধারে প্রয়োজনে আরেকটি যুদ্ধ করতে হবে।  

আমান উল্লাহ বলেন, আগামী দিনের আন্দোলন সংগ্রামে রাজপথে বিএনপির কোটি কোটি সমর্থক রাস্তায় নামবে। হাসিনাকে ক্ষমতায় রেখে এ দেশে কোনো নির্বাচন নয়। নির্বাচন হবে নিরপেক্ষ সরকারের অধীনে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় যৌথ কর্মী সভায় আরও বক্তব্য দেন ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহবায়ক আতিকুল ইসলাম মতিন, চেয়ারম্যান আতাউর রহমান, এ জি এম সামসুল হক, সাবেক যুবনেতা এস এম জাহাঙ্গীর হোসেন, স্বেচ্ছাসেবক দলনেতা আজিজুর রহমান মুছাব্বির, মহানগর সদস্য আব্দুস সালাম সরকার, এবিএমএ রাজ্জাক, আফাজ উদ্দিন, কাউন্সিলর আলী আকবর আলী, ভাটারা থানা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. সেলিম মিয়া, বিমানবন্দর থানা বিএনপির দেলোয়ার হোসেন দিলুসহ বিএনপি ও অংগসংগঠনের নেতারা।  

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২২
এমএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।