ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

মানুষ পুড়িয়ে তিনি গণতন্ত্রের মা হন কীভাবে প্রশ্ন হানিফের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
মানুষ পুড়িয়ে তিনি গণতন্ত্রের মা হন কীভাবে প্রশ্ন হানিফের

কক্সবাজার: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়াকে মির্জা ফখরুলরা বলেন গণতন্ত্রের মা। অথচ খালেদার নেতৃত্বে পেট্রোল দিয়ে মানুষ পুড়িয়ে হত্যা করা হয়েছে।

তাহলে বিএনপি নেত্রী গণতন্ত্রের মা হন কীভাবে? এটি বোঝা মুশকিল।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে কক্সবাজার পাবলিক লাইব্রেরির শহীদ সুভাষ হলে কক্সবাজার জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে যৌথ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনার মতো মানবতাবাদী নেত্রী বিশ্বে বিরল উল্লেখ করে মাহবুব উল আলম হানিফ বলেন, ২০১৫ সালের ৯৩ দিনের কথিত হরতাল মানুষ না মেনে বয়কট করেছিল। এতে ক্ষিপ্ত হয়ে মানুষকে পুড়িয়ে হত্যা করে ছিল বিএনপি। এরূপ ডাইনী খালেদাদের এদেশের জনগণ কখনও গ্রহণ করবে না।

সভায় সভাপতিত্ব করেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী।

সভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, আগামী ৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে হবে। এজন্য কক্সবাজারের প্রতিটি পরিবারে আওয়ামী লীগের আমন্ত্রণপত্র পৌঁছাতে হবে। যার দায়িত্ব পালন করবেন ওয়ার্ডে পর্যায়ের নেতাকর্মীরা।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমানের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, সংসদ সদস্য (এমপি) আশেক উল্লাহ রফিক, সাইমুম সরওয়ার কমল, জাফর আলম, কানিজ ফাতেমা আহমেদ ও ছাত্রলীগের সাবেক নেতা ব্যারিস্টার প্রশান্ত ভূষণ বড়ুয়া প্রমুখ।

সভায় আগামী ৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার কক্সবাজার সফর উপলক্ষে নানা নির্দেশনা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।