ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

রাজশাহী থেকেই সরকার পতনের খেলা শুরু হবে: টুকু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৮ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
রাজশাহী থেকেই সরকার পতনের খেলা শুরু হবে: টুকু রাজশাহী থেকেই সরকার পতনের খেলা শুরু হবে: টুকু

রাজশাহী: বিএনপির স্থায়ী কমিটি সদস্য ও রাজশাহী বিভাগীয় গণসমাবেশ সমন্বয় কমিটির প্রধান উপদেষ্টা ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, ঢাকা নয় রাজশাহী থেকেই সরকার পতনের খেলা শুরু হবে। আর পতনের মূল পেরেক মারা হবে ঢাকার গণসমাবেশে।

আগামী ৩ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় গণসমাবেশ। ওই সমাবেশ সফল করতে বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিকেলে রাজশাহীর নাইস কমিউনিটি সেন্টারে বিভাগীয় গণসমাবেশ সমন্বয় কমিটির আয়োজনে সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

টুকু বলেন, বিএনপিকে কোনভাবেই আর দমিয়ে রাখা যাবেনা। পাঁচটি বিভাগীয় শহরের গণসমাবেশ বানচাল করতে এ ফ্যাসিস্ট সরকার নানা কৌশল করেও কোনো ফায়দা লুটতে পারেনি। রাজশাহীর গণসমাবেশের পূর্বে অন্যান্য বিভাগীয় শহরের সমাবেশে তারা এখন থেকেই অমানবিক নির্যাতন শুরু করেছে। রাজশাহীতে এর চেয়ে বেশি নির্যাতন ও বাধা প্রদান করবে। এছাড়াও সমাবেশে অনুপ্রকেশকারী ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে। সেদিকে বিশেষ নজর রাখার জন্য নেতাকর্মীদের আহ্বান জানাচ্ছি। সেইসঙ্গে সব বাধা অতিক্রম করে সময়মত সভাস্থলে উপস্থিত হওয়ার জন্য নির্দেশনা দেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যের আগে বিভাগের আটটি জেলা থেকে বিএনপি, অঙ্গ ও সহেযাগী সংগঠনের নেতাকর্মীরা নিজ নিজ জেলা থেকে কিভাবে সমাবেশস্থলে উপস্থিত হবেন সে বিষয়ে বক্তব্য রাখেন। সেইসঙ্গে সব বাধা উপেক্ষা করে সমাবেশে আসার অঙ্গিকার করেন তারা। আর রাজশাহী জেলা ও মহানগরের নেতাকর্মীরা আগত অতিথিদের সব সুযোগ সুবিধা দেওয়ার প্রতিশ্রুতি দেন।

সমন্বয় সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা সাবেক রাসিক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু।

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক রাজশাহী মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন ও বিএনপি নেতা অবসরপ্রাপ্ত মেজর জেনারেল শরিফউদ্দিন।  

সভা সঞ্চলনা করেন- বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহিন শওকত ও এ এইচ এম ওবাইদুর রহমান চন্দন।

এছাড়াও বিভাগের বিভিন্ন জেলা ও মহানগরের বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের সুপার ফাইভ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
এসএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।