ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির গণসমাবেশ

একদিন আগেই দখলে কুমিল্লা টাউন হল প্রাঙ্গণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
একদিন আগেই  দখলে কুমিল্লা টাউন হল প্রাঙ্গণ

কুমিল্লা: শুক্রবার (২৫ নভেম্বর) সকাল থেকে মিছিল নিয়ে কুমিল্লার টাউন হল প্রাঙ্গণে সমাবেশস্থলে আসতে থাকেন বিএনপির নেতাকর্মীরা। বিকেল ৪টা পর্যন্ত সমাবেশস্থলে ছড়ানো ছিটানো উপস্থিতি থাকলেও এর সামান্য পরেই মিছিলের সংখ্যা বাড়তে থাকে।

খণ্ড খণ্ড ছোট ছোট মিছিল একসময় রূপ নেয় বড় মিছিলে। বেলা গড়ানোর সাথে সাথেই দখল হয়ে যায় টাউন হল প্রাঙ্গণ। সর্বশেষ অবস্থা, পুরো টাউন হলে উপস্থিত নেতা-কর্মীরা একের পর এক স্লোগান তুলছেন।
 
সরেজমিন গিয়ে দেখা যায়, মানুষের সংখ্যা বেড়ে যাওয়ায় আর কোনো মিছিল টাউন হলে প্রবেশ করতে পারছে না। কান্দিরপাড় পূবালী চত্বর, লিবার্টি মোড়, রামঘাটলায় অবস্থান নিচ্ছেন কর্মীরা।  

কুমিল্লার নাঙ্গলকোট থেকে আসা যুবদল নেতা শাহাবুদ্দিন ও রিপন জানান, আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। খাবার কিনে খেতে কষ্ট হয়। আমরা পরিবর্তন চাই।

 
দাউদকান্দির নজরুল ইসলাম বলেন, আমরা কয়েক হাজার নেতা-কর্মী টাউন হলের গণসমাবেশে এসেছি। মানুষের মধ্যে এক রকম জোয়ার সৃষ্টি হয়েছে। এই জোয়ার পরিবর্তনের জোয়ার।  

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ও গণসমাবেশের প্রধান সমন্বয়ক আমিন-উর-রশিদ ইয়াছিন বলেন, এই সমাবেশ কোনো সমুদ্র হবে না, এটা হবে মহাসমুদ্র।  আমাদের ধারণার বাইরে নেতা-কর্মীরা হাজির হচ্ছেন। আগামীকাল জনসাধারণের উপস্থিতি পাঁচ লাখ ছাড়িয়ে যেতে পারে।  

তিনি জানান, আমরা কয়েকশ মাইক প্রস্তুত রাখছি। সমাবেশের মূলমঞ্চ টাউন হলে থাকবে। নেতাকর্মীরা থাকবেন আশেপাশের পাঁচ-ছয় কিলোমিটার এলাকায়। কান্দিরপাড় থেকে শাসনগাছা, টামছমব্রিজ, রানির বাজার, ফৌজদারী মোড় ও চকবাজার পর্যন্ত ব্যাপ্তি হবে গণসমাবেশের।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।