ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ. লীগ ১৪ বছরে দেশকে মেধাশূন্য করেছে: শামা ওবায়েদ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
আ. লীগ ১৪ বছরে দেশকে মেধাশূন্য করেছে: শামা ওবায়েদ 

ফরিদপুর: ১৪ বছর একটানা ক্ষমতায় আসীন আওয়ামী লীগ দেশকে মেধাশূন্য করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম রিংকু।  

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ১৪ বছরের শাসনামলে সব মেধা গঠনের প্রতিষ্ঠান এবং মেধাবী প্রতিভাবানদের হত্যা করে একনায়কতন্ত্র কায়েম করে দেশকে মেধাশূন্য করছে।

আর বিত্রনপি সেসব মেধাবী প্রতিষ্ঠান ও মেধাবীদের মূল্য দিয়ে টেনে তুলছে আলোচনার টেবিলে। কারণ বিশিষ্ট ও বিজ্ঞজনরাই হবে বিত্রনপির দেশ পরিচালনার আগামী দিনের পথ প্রদর্শক।

শুক্রবার (২৫ নভেম্বর) বিকেলে ফরিদপুর প্রেসক্লাবের হলরুমে বৃহত্তর ফরিদপুরের বিশিষ্টজনদের সঙ্গে বিএনপির মিডিয়া সেলের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

শামা ওবায়েদ বলেন, আগামীতে প্রাধানমন্ত্রী হবেন দেশনায়ক তারেক রহমান। তার মরহুম আর্দশবান পিতার মতো দেশের ক্রান্তিকালে পেশাজীবী ও বিশিষ্টজনদের সঙ্গে যে মূল্যবান মতবিনিময় সভা করার পরামর্শ দিয়েছেন তাতে দেশব্যাপী প্রকৃত মেধাবীদের মূল্যবান মতামতে দেশ পরিচালনা এবং সরকার গঠনের বহু মূল্যবান তথ্য উঠে আসছে।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির মিডিয়া সেলের সদস্য সচিব শহিদ উদ্দীন চৌধুরী এ্যানি, কেন্দ্রীয় মহিলা দলের নেত্রী নায়াব ইউসুফ, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, বিএনপি সহ-সাংগঠনিক সম্পাদক খোন্দকার মাশুকুর রহমান, সেলিমুজ্জামান সেলিম, ফরিদপুর পেশাজীবী সংগঠনের সভাপতি ডা. আলী আকবর বিশ্বাস, আইনজীবী মো. শাহীদুন নবী, ফরিদপুর জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সৈয়দ মোদারেস আলী ইছা প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।