ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

রাজনীতি

মানুষকে বাঁচাতে প্রধানমন্ত্রী ৩ থেকে সাড়ে ৩ ঘণ্টা ঘুমান: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
মানুষকে বাঁচাতে প্রধানমন্ত্রী ৩ থেকে সাড়ে ৩ ঘণ্টা ঘুমান: কাদের সম্মেলনে ওবায়দুল কাদেরসহ অন্যরা।

ঢাকা: দেশের মানুষের কষ্ট সামাল দিতে, মানুষকে বাঁচাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিবারাত্রি পরিশ্রম করে যাচ্ছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাত্র তিন থেকে সাড়ে তিন ঘণ্টা ঘুমান বলেও তিনি জানান।

শনিবার (২৬ নভেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগের ৬ষ্ঠ জাতীয় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে এ কথা জানান ওবায়দুল কাদের।  

এ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বক্তব্য রাখেন ৷

তিনি বলেন, বৈশ্বিক পরিস্থিতির কারণে দ্রব্যমূল্য দাম বেড়েছে। এতে মানুষের কষ্ট হচ্ছে, তা আওয়ামী লীগ স্বীকার করে ৷ যুদ্ধ ও নিষেধাজ্ঞার শিকার আমরা। নেত্রী এটা স্বীকার করেন। এজন্য তার ঘুম নেই। নির্ঘুম রাত কাটান। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জিজ্ঞেস করেছিলাম আপনি (শেখ হাসিনা) কয় ঘণ্টা ঘুমান? তিনি জানিয়েছেন তিন থেকে সাড়ে তিন ঘণ্টা। একজন প্রধানমন্ত্রী ৩ থেকে সাড়ে ৩ ঘণ্টা ঘুমান ৷ দেশের জন্য, মানুষকে বাঁচাতে, তাদের কষ্ট সামাল দিতে তিনি দিবারাত্রি পরিশ্রম করে যাচ্ছেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির এ কথা, সে কথা, তাদের মূল টার্গেট এখনও শেখ হাসিনাকে হঠানোই মূল লক্ষ্য তাদের। আওয়ামী লীগের চেয়েও তাদের বড় লক্ষ্য শেখ হাসিনা। বঙ্গবন্ধুকন্যাকে তারা নিশ্চিহ্ন করতে চায়।

কাদের আরও বলেন, শেখ হাসিনা দেশের নারীদের গর্ব। শেখ হাসিনা আছেন বলেই বাবার সঙ্গে মায়ের নাম সন্তানের পরিচয় পত্রে যুক্ত হয়েছে।  এক জেলার এসপিকে কল করলাম ধরলেন নারী, ওসি নারী। অনেক জেলার ডিসিকে কল করলাম, নারী কণ্ঠ। হাইকোর্টরে বিচারককে কল করলাম নারী কণ্ঠ। নারী আর নারী। গোটা প্রশাসনে শুধু নারী। সেনাবাহিনীর মেজর জেনারেলও নারী। সচিবালয়ের বেশ কয়েকজন সচিব, গুরুত্বপূর্ণ অর্থ সচিবও নারী। নারীদের এ সম্মান শেখ হাসিনাই দিয়েছেন।

তিনি বলেন, বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে, মুক্তিযুদ্ধকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। দেশের উন্নয়ন ও অর্জন বাঁচাতে ক্ষমতায় শেখ হাসিনা সরকারের বিকল্প নেই, শেখ হাসিনার নেতৃত্বের বিকল্প নেই।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
এসকে/এমইউএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa