ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

রাজনীতি

বিএনপি হলো শীতের পাখি: হাছান মাহমুদ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
বিএনপি হলো শীতের পাখি: হাছান মাহমুদ  বক্তব্য দিচ্ছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

ঢাকা: বিএনপিকে শীতের পাখি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (২৮ নভেম্বর) দুপুরে দিনাজপুর গোর-এ শহীদ মাঠে ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নয়নে বিএনপি কখনোই ছিল না। বিএনপি হলো শীতকালে সাইবেরিয়া থেকে আসা পাখির মতো। শীতকালে সাইবেরিয়া ও হিমালয় থেকে কিছু পাখি বাংলাদেশে এসে ধান খেয়ে, খাবার খেয়ে মোটাতাজা হয়ে আবার উড়ে চলে যায়, বিএনপিও তেমন সুযোগ-সুবিধা ভোগ করে পালিয়ে যায়।

বিএনপি হলো রাজনৈতিক মাঠে পুঁটি মাছের মতো। পুঁটি মাছ যেমন বৈশাখ মাসের অল্প বৃষ্টিতে লাফালাফি করে, বিএনপিও তেমন সমাবেশে অল্প কিছু লোকজন দেখেই লাফালাফি করছে। ক্ষমতায় আসার স্বপ্ন দেখছে।

মন্ত্রী আরও বলেন, বিএনপির কয়েকজন নেত্রীও এখন বলতেছেন যে, খেলা হবে। কিন্তু আমরা আপনাদের সাথে খেলব না। ছাত্রলীগ আপনাদের খেলবে। আমরা সবার সাথে খেলি না।  

এ সময় আগামী জাতীয় নির্বাচনে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নৌকায় ভোট দেওয়ার আহ্বানও জানান তিনি।

উল্লেখ্য, ১০ বছর পর অনুষ্ঠিত এই কাউন্সিলটি ইলেকশনের পরিবর্তে সিলেকশনের মাধ্যমে কমিটি গঠনের সম্ভাবনা আছে। দিনাজপুরে সর্বশেষ ২০১২ সালের ২৩ ডিসেম্বর ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়েছিল যা ২০১৪ সালের ১৪ অক্টোবর কমিটির অনুমোদন দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa