ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

দ্বিবার্ষিক সভা অনুষ্ঠিত

এফইআরবি-তে আমজাদ-অরুণ নির্বাচিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১২
এফইআরবি-তে আমজাদ-অরুণ নির্বাচিত

ঢাকা: ফোরাম ফর এনার্জি রিপোর্টার্স বাংলাদেশ (এফইআররবি) এর চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন এনার্জি এন্ড পাওয়ার সম্পাদক মোল্লাহ আমজাদ হোসেন। নির্বাহী পরিচালক হয়েছেন দৈনিক প্রথম আলোর বিশেষ প্রতিনিধি অরুণ কর্মকার।


 
এফইআররবি’র দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন শনিবার জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়। এতে ২০১২-২১০৪ মেয়াদের জন্য পরিচালনা পরিষদ নির্বাচিত হয়।

সংগঠনের দ্বিবার্ষিক সাধারণ সভা শেষে প্রধান নির্বাচন কমিশনার এ এস এম বজলুল হক আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন। এর আগে সাধারণ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের বিদায়ী চেয়ারম্যান কাশেম হুমায়ুন। নির্বাহী পরিচালকের রিপোর্ট উত্থাপন করেন বিদায়ী নির্বাহী পরিচালক শাহীন চৌধুরী। সাধারণ সভায় নির্বাহী পরিচালকের রিপোর্ট এবং অডিট রিপোর্ট পাসের পর চারটি সংশোধনী প্রস্তাব গ্রহণ করা হয়। এতে সংগঠনের পরিচালনা পরিষদের দুটি সদস্যপদ বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়। পাশাপাশি জ্বালানি খাতে কর্মরত বিভিন্ন প্রতিষ্ঠানের জনসংযোগ ও তথ্য কর্মকর্তাদের সহযোগী সদস্যপদ প্রদানের এবং জ্বালানি খাতের বিশেষজ্ঞ ব্যক্তি, প্রতিষ্ঠান ও সিনিয়র সাংবাদিকদের সমন্বয়ে একটি উপদেষ্টা পরিষদ গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়।

নবনির্বাচিত পরিচালনা পরিষদের অন্য কর্মকর্তারা হলেন - ভাইস চেয়ারম্যান - শাহীন চৌধুরী (দৈনিক স্বাধীনমত), পরিচালক অর্থ ও উন্নয়ন কাওসার রহমান (দৈনিক জনকন্ঠ), পরিচালক প্রশিক্ষণ ও গবেষণা- রফিকুল বাসার (দৈনিক ইত্তেফাক), পরিচালক ডাটা ব্যাংক - নাজমুল ইমাম (দৈনিক সমকাল) এবং পরিচালক বিনোদন ও কল্যাণ শারমিন রিনভী (বাংলাভিশন)।

নির্বাচিত পরিচালনা পরিষদ সদস্যরা হলেন - আকরাম হোসেন খান এবং ফরিদ হোসেন (এপি)। নির্বাচন কমিশনের অন্য দুজন সদস্য ছিলেন- বিপিডিবির পরিচালক জনসংযোগ সাইফুল হাসান চৌধুরী এবং বিদ্যুৎ ও জ্বালনি মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা সুমন মেহেদী।

বাংলাদেশ সময় ১৭৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।