ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

রাতে আর লোডশেডিং নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৩
রাতে আর লোডশেডিং নয়

ঢাকা: বৃহস্পতিবার থেকে সেচে নিরবছিন্ন বিদ্যুৎ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। রাত ১০টা থেকে সকাল ৮টা পর্যন্ত নিরবছ্ন্নি বিদ্যুৎ দেওয়া হবে।

এ সময়ে কোন লোডশেডিং থাকবে বলে পিডিবি সূত্র জানিয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় ন্যাশনাল লোড ডেসপাস সেন্টারে (এনএলডিসি) বিশেষ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় বিদ্যুৎ খাতের সকল সংস্থাকে এ সংক্রান্ত নির্দেশনা দেওয়ার সিদ্ধান্ত হয়। সভায় সিদ্ধান্ত নেওয়া হয় রাত ১০টা থেকে পরদিন সকাল ০৮টা পর্যন্ত সেচ কাজের জন্য লোড উন্মুক্ত থাকবে অর্থাৎ সেচে যে পরিমাণ বিদ্যুতের প্রয়োজন হবে তার পুরোটাই এ সময় সরবরাহ করবে সরকার।    

সভায় সভাপতিত্ব করেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক প্রতিমন্ত্রী বিগ্রে. জেনারেল (অব.) মোহাম্মদ এনামুল হক। অংশ নেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীর বিক্রম, বিদ্যুৎ সচিব মনোয়ার ইসলাম, পিডিবি চেয়ারম্যান মো. আব্দুল ওয়াহাব খানসহ  বিদ্যুৎ খাতের সংস্থা প্রধানগণ।

প্রসঙ্গত, কয়েকদিন ধরে রাজধানীসহ সারা দেশে ভয়াবহ লোডশেডিং চলছে। এ নিয়ে বিভিন্ন পত্র পত্রিকায় রিপোর্ট প্রকাশিত হওয়ায় প্রধানমন্ত্রী সংশ্লিষ্টদের ডেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেন। রাতে সেচের সময়ে কোনো রকম লোডশেডিং না দেওয়ার নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ০৩৪০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৩
ইএস/ সম্পাদনা: সোহেলুর রহমান, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।