ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

নিরবিচ্ছিন্ন গ্যাস, বিদ্যুৎ ও পানি সরবরাহের দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৩
নিরবিচ্ছিন্ন গ্যাস, বিদ্যুৎ ও পানি সরবরাহের দাবিতে মানববন্ধন

ঢাকা: ঢাকাসহ সারাদেশে আবাসিক গ্যাস সংযোগ, বিশুদ্ধ পানি ও নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবি জানিয়েছে নাগরিক অধিকার সংরক্ষণ ফোরাম(নাসফ)।

রোববার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনটি আয়োজিত মানববন্ধন কর্মসূচি থেকে তারা এ দাবি জানান।



মানববন্ধনে সংগঠনের সভাপতি হাফিজুর রহমান ময়না বলেন, বর্তমানে ঢাকাসহ সারাদেশের মানুষ গ্যাস সংকটে ভুগছে। এমন পরিস্থিতিতে কিছু অসাধু ব্যবসায়ী তিতাস গ্যাস থেকে অবৈধভাবে গ্যাস সংযোগ নিচ্ছে। এতে সরকার যেমন রাজস্ব আয় থেকে বঞ্চিত হচ্ছে। তেমনি দেশের মানুষ সঠিকভাবে গ্যাস সংযোগ না পেয়ে
দুর্ভোগের শিকার হচ্ছে।

তিনি বলেন, সারা ঢাকা শহরে পানিতে কেমিক্যাল ব্যবহারের ফলে পানি খাওয়ার অযোগ্য হয়ে পড়ছে। এতে মানুষের জীবন মৃত্যুর মুখে পতিত হচ্ছে।

তিনি আরো বলেন, সিস্টেম লসের নামে বিদ্যুৎ চুরির পরিমাণ বেড়ে গেছে। অবৈধ বিদ্যুৎ লাইন সংযোগের ফলে লোডশেডিং বেড়ে গেছে।

ঢাকাসহ সারাদেশের মানুষের জীবন মান উন্নয়ন ও  রাজস্ব আয় বাড়াতে অবিলম্বে বিশুদ্ধ পানি সরবরাহ, সঠিক বিদ্যুত এবং গ্যাস সংযোগ চালু করতে সরকারের প্রতি আহ্বানও জানান তিনি।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক মো.তৈয়ব আলী, আইন বিষয়ক সম্পাদক জাহিদ হোসেন এবং সহ-সভাপতি হাজী শুকুর মোহাম্মদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৩
এফআইএস/এসইউজে/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।