ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

আন্তর্জাতিক বাংলা উৎসব ও বই মেল‍ার আহ্বায়ক রোকেয়া হায়দার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৪
আন্তর্জাতিক বাংলা উৎসব ও বই মেল‍ার আহ্বায়ক রোকেয়া হায়দার

ঢাকা: আন্তর্জাতিক বাংলা উৎসব ও বই মেলা-২০১৫ এর আহ্বায়ক মনোনীত হয়েছেন ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধান ও বিশিষ্ট সাংবাদিক রোকেয়া হায়দার।

তিন দিনব্যাপী এ উৎসব ও মেলা আগামী বছরের ২২, ২৩ ও ২৪ মে অনুষ্ঠিত হবে।

  

শনিবার (২০ ডিসেম্বর) মুক্তধারা ফাউন্ডেশন আয়োজিত এক প্রস্তুতি সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়।  

আহ্বায়ক মনোনীত হওয়ার পর রোকেয়া হায়দার টেলি-কনভারেন্সের মাধ্যমে মুক্তধারা ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান। পাশাপাশি ২০১৫ সালের এই উৎসব  এবং মেলা সুষ্ঠু ও সফলভাবে উদযাপন করতে সকলের সহায়তা কামনা করেন।

আন্তর্জাতিক এ বাংলা উৎসব ও বই মেলা দক্ষিণ আমেরিকায় মূলধারা ও বাংলা কমিউনিটির মধ্যে জোরালো বন্ধন তৈরি করে বলে মন্তব্য করেছেন সাবেক আহ্বায়ক ড. জিয়াউদ্দিন আহমেদ।

পুরো উত্তর আমেরিকান বাংলা সম্প্রদায়ের উৎসবে পরিণত হওয়া এ আন্তর্জাতিক বাংলা উৎসব ও বই মেলার বিভিন্ন ইভেন্ট, উদ্দেশ্য ও আপডেট সম্পর্কে আলোচনা করেন মুক্তধারা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি বিশ্বজিৎ সাহা।

প্রস্তুতি সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পাভেল রহমান, আহমেদ মুসা, আদনান সৈয়দ, জীবন বিশ্বাস, সিমন্তী ওয়াহেদ, মোশারফ হোসেন, এ বি এম সালাউদ্দিন, জেডএইচ আরজু, পার্থসারথি আরগুয়া, শাহাদাত হোসেন, গোপাল সান্যাল, মুরাদ আকাশ, আবু আবির আলমগীর, মানিক রহমান, আদিতা তন্নি, নাসরিন চৌধুরী, পিয়াল আমিন, শাহীন মিয়া, আবুল খালেক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।