ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

ভিয়েনায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপিত

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৫
ভিয়েনায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় জাতির  জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে ১৭ মার্চ বিকেলে ভিয়েনার সুলগাসে পিজারিয়া কাবালু ভিয়াকোর হলে আলোচনা সভা, শিশুদের চিত্রাংকন ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।



অস্ট্রিয়া আওয়ামী লীগ আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম। পরিচালনা করেন সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির।
 
এতে বক্তব্য রাখেন, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, অস্ট্রিয়া প্রবাসী মানবাধিকার কর্মী, লেখক, সাংবাদিক এম নজরুল ইসলাম, অস্ট্রিয়া আওয়ামী লীগের উপদেষ্টা আশরাফুল বারি মিহীর, সহ-সভাপতি আকতার হোসেন, সামছুল ইসলাম, এ কে এম সওকত আলী, রুহী দাস সাহা, বখতিয়ার রানা, সাংগঠনিক সম্পাদক নয়ন হোসেন, আইন বিষয়ক সম্পাদক মাহবুব খান সামীম প্রমুখ।

সভায় এম নজরুল ইসলাম বলেন, ২৩ বছরের পাকিস্তানি শোষণ-জুলুম-নির্যাতন-নিষ্পেষণের জিঞ্জির ভেঙে বাংলাদেশের জন্ম দিয়ে গেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

তিনি বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশকে তার স্বপ্নের সোনার বাংলায় রূপান্তরিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন সর্বক্ষেত্রে দাপটের সঙ্গে এগিয়ে চলছে,  ঠিক সেই মুহূর্তে বাংলাদেশের অভ্যুদয়ের বিরোধিতাকারীদের সঙ্গে নিয়ে বিএনপি নেত্রী খালেদা জিয়া হত্যা-সন্ত্রাস-নাশকতা চালিয়ে দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করছেন।
 
তিনি বলেন, এই অপশক্তির অপচেষ্টা নির্মূল করে সোনার বাংলা গড়ার অগ্রযাত্রা অব্যাহত রাখতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে বাঙালির প্রেরণাদাতা বঙ্গবন্ধুর আদর্শে আমাদেরকে বলীয়ান হতে হবে।

অনুষ্ঠানে শিশুদের চিত্রাংকনের বিষয় ছিল ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’। সভা শেষে ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ সব শহীদের রূহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

বাংলাদেশ সময়: ০০৪৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।