ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

কাতারের বাংলাদেশ স্কুলের ৫ শিক্ষার্থীর বৃত্তিলাভ

আবু হানিফ রানা, দোহা থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪১ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৫
কাতারের বাংলাদেশ স্কুলের ৫ শিক্ষার্থীর বৃত্তিলাভ

দোহা (কাতার): সাফল্যের ধারাবাহিকতায় এগিয়ে যাচ্ছে কাতারের বাংলাদেশ এমএইচএম স্কুল অ্যান্ড কলেজ। দেশ থেকে দূরে অবস্থান করলেও শিক্ষাক্ষেত্রে বাংলাদেশে বসবাসরত লাখো শিক্ষার্থীর সঙ্গে পাল্লা দিয়ে এ স্কুলের শিক্ষার্থীরাও ছিনিয়ে আনছে সাফল্যের মুকুট।

এবারের জেএসসি পরীক্ষার ফলাফলে বাংলাদেশ এমএইচএম স্কুল অ্যান্ড কলেজের পাঁচ শিক্ষার্থী বৃত্তি পেয়েছে।

এদের মধ্যে নাফিও ফারহান এবং প্রীতম ঘোষ ট্যালেন্টপুল বৃত্তি পেয়েছে। আর সাধারণ বৃত্তি পেয়েছে মোহাম্মদ তওসিফ ই খোদা, তাসফিয়া তানজিম এবং ফাইরুজ মায়েশা।

এর ফলে মধ্যপ্রাচ্যের বাংলাদেশি শিক্ষা প্রতিষ্ঠানের জন্য সংরক্ষিত তিনটি ট্যালেন্টপুল বৃত্তির দু’টি এবং সাতটি সাধারণ বৃত্তির তিনটি কাতারের বাংলাদেশ স্কুলটি অর্জন করলো।

এ বৃত্তিলাভে প্রতিষ্ঠানের অধ্যক্ষ জসিম উদ্দীন কৃতি শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে আগামী পরীক্ষাগুলোতেও এমন ঈর্ষণীয় সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখার জন্য তাদের উৎসাহ দেন।

শিক্ষা প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এবং কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সৈয়দ মাসুদ মাহমুদ খোন্দকার শিক্ষার্থীদের এ সাফল্যে সন্তোষ প্রকাশ করে সবাইকে অভিনন্দন জানান। পাশাপাশি এ সাফল্যের পেছনে শিক্ষক এবং অভিভাবকদের কঠোর পরিশ্রম ও আন্তরিকতা অবদান রেখেছে বলে তিনি উল্লেখ করেন।

ভবিষ্যতে বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজ আরও বেশি সাফল্য অর্জন করে এ ধারাবাহিকতা বজায় রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বাংলাদেশ: ০৭২০ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।