ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

ব্রাজিলে বাংলাদেশিকে গুলি করে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, মে ২২, ২০১৫
ব্রাজিলে বাংলাদেশিকে গুলি করে হত্যা সংগৃহীত

নোয়াখালী: চাঁদা না দেওয়ায় ব্রাজিলের রাজধানী ব্রাসিলিয়ায় সোলায়মান পাটোয়ারী দুলাল (৪৫) নামে এক বাংলাদেশিকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা।

বৃহস্পতিবার (২১ মে) স্থানীয় সময় দুপুর ২টায় (বাংলাদেশ সময় রাত ১১টা) নিজের ব্যবসা প্রতিষ্ঠান থেকে বাসায় ফেরার পথে এ হত্যাকাণ্ডের শিকার হন দুলাল।



নিহত দুলাল নোয়াখালীর চাটখিল পৌরসভার ১ নম্বর ওয়ার্ড ফতেহপুর গ্রামের সৈয়দ আহমেদ মেম্বারের ছেলে। তিনি চাটখিল উপজেলা জাতীয়তাবাদী সংস্থার (জাসাস) সাবেক সভাপতি ছিলেন।

পরিবারের বরাত দিয়ে দুলালের চাচাতে ভাই হাসনাতুজ্জামান চৌধুরী বাংলানিউজকে জানান, পরিবারে দুই বোন ও এক ভাইয়ের মধ্যে দুলাল ছিলেন সবার বড়। তিনি ব্রাজিল ফুটবল দলের অন্ধ ভক্ত ছিলেন। দেশে থাকতে বিভিন্ন সময়ে অনুষ্ঠিত বিশ্বকাপ ফুটবল চলাকালে ব্রাজিল দলের পতাকা উড়াতেন এবং ব্রাজিলের জার্সি পরেই দলটির খেলা দেখতেন।

পরিবারে আর্থিক স্বচ্ছলতা আনতে ২০১২ সালে দুলাল স্বপ্নের ব্রাজিলেই পাড়ি জমান। দেশটির রাজধানী ব্রাসিলিয়ায় কাজ করার এক পর্যায়ে একটি ব্যবসা প্রতিষ্ঠানও চালু করেন দুলাল। ব্যবসাও ভালো চলছিল। প্রায় প্রতিদিনই পরিবারের লোকজনের সঙ্গে তার মোবাইল-ফোনে কথা হতো।

হাসনাতুজ্জামান চৌধুরী বলেন, সর্বশেষ বুধবার (২০ মে) ভোরেও দুলাল আমার সঙ্গে ও তার পরিবারের লোকজনের সঙ্গে মোবাইল ফোনে কথা বলেছিলেন। দুই মাসের মধ্যে তার দেশে আসার কথাও জানিয়েছিলেন।

চাচাতো ভাই হাসনাতুজ্জামান চৌধুরী জানান, বৃহস্পতিবার দুপুরে নিজের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে বাসায় ফেরার পথে একটি সড়কের মোড়ে পৌঁছালে একদল দুর্বৃত্ত দুলালকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়লে মাথা ও গলায় বিদ্ধ হয়। তৎক্ষণাৎ উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

হাসনাতুজ্জামান চৌধুরী আরও জানান, দুর্বৃত্তরা এর আগে চাঁদার দাবিতে তিন দফায় দুলালের উপর হামলা চালিয়েছিল।

বৃহস্পতিবার রাতে দুলালের দেশের বাড়িতে মৃত্যুর খবর পৌঁছালে সেখানে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতরণা হয়। স্বামীর শোকে কান্নায় বারবার মূর্চ্ছা যাচ্ছেন স্ত্রী সালমা পাটোয়ারী। বাবাকে হারিয়ে শোকে স্তব্ধ অনার্সে পড়ুয়া একমাত্র মেয়ে আয়েশা সুলতানা পিংকি।

স্ত্রী সালমা পাটোয়ারী ও মেয়ে পিংকিসহ পরিবারের লোকজন দুলালের মৃতদেহ দেশে ফিরেয়ে আনতে সরকারের সহযোগিতা কামনা করেছেন।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, মে ২২, ২০১৫/আপডেট ১৭০০ ঘণ্টা/আপডেট ১৯৪৬ ঘণ্টা
এসএইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।