ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

প্রবাসে বাংলাদেশ

কাতারে শেখ হাসিনার কারামুক্তি দিবস পালন

আনোয়ার হোসেন মামুন, কাতার থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, জুন ১৩, ২০১৫
কাতারে শেখ হাসিনার কারামুক্তি দিবস পালন ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কাতার: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুন) রাতে কাতারের রাজধানী দোহারের নাজমা হৈ চৈ হোটেলে আওয়ামী লীগ কাতার শাখার আয়োজনে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।



সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ কাতার শাখার সভাপতি ওমর ফারুক চৌধুরী এবং পরিচালনা করেন সাধারণ সম্পাদক আবু রাইহান।

ওয়ান-এলিভেনের পর তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২০০৭ সালের ১৬ জুলাই গ্রেফতার হন শেখ হাসিনা। দীর্ঘ প্রায় ১১ মাস কারাভোগের পর ২০০৮ সালের ১১ জুন সংসদ ভবন চত্বরে সাময়িকভাবে স্থাপিত বিশেষ কারাগার থেকে মুক্তি পান তিনি।

সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগ কাতার শাখার-সিনিয়র সহ-সভাপতি আহসান ভূঁইয়া, সহ-সভাপতি কাজী আব্দুল মজিদ, অরুণ চন্দ্র মালাকার, আবেদ ভুঁইয়া, জাহেদুল ইসলাম, কাজী হাসান বিল্লাহ, আব্দুল মান্নান, সাংগঠনিক সম্পাদক মো. জামাল, সম্পাদক রাসেদুল হাসান সুমন, স্থানীয় আওয়ামী লীগ নেতা জাকারিয়া জিকু, মজিবুর রহমান, মহিউদ্দিন চৌধুরী, আরিফুল ইসলাম আরিফ, জসিম উদ্দিন, মহিদুল ইসলাম, আল আমিন, গিয়াসউদ্দিন, শরিফুল আসিক, আনোয়ার হোসেন রাজু, আবুল হাসেম, আব্দুর রশিদ, শাখাওয়াত হোসেন, নজরুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর সফল হয়েছে। ঐতিহাসিক বাংলাদেশ-ভারত সীমান্ত চুক্তি বাস্তবায়নের মধ্য দিয়ে ছিটমহলবাসীর বহু বছরের বঞ্চনার অবসান হয়েছে। এতে দুই দেশের যোগাযোগ ব্যবস্থা, বাণিজ্য ও সহযোগিতা বৃদ্ধিসহ অর্থনৈতিক উন্নয়নে এক নতুন দ্বার উন্মোচিত হয়েছে।

এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন এবং ধন্যবাদও জানান তারা।

আলোচনা সভা শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, জুন ১৩, ২০১৫
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।