ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

শ্রদ্ধার ফুলে ভাষা শহীদদের স্মরণ ফিনল্যান্ডে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
শ্রদ্ধার ফুলে ভাষা শহীদদের স্মরণ ফিনল্যান্ডে

শ্রদ্ধার ফুলে ভাষা শহীদদের স্মরণের মধ্যে দিয়ে ফিনল্যান্ডে উদযাপিত হলো শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।  

করোনা পরিস্থিতি বিবেচনায় স্বাস্থ্যবিধি অনুসরণ করে দেশটির বিভিন্ন কমিউনিটির নেতারা দিবসের প্রথম প্রহরে রাজধানী হেলসিংকির অস্থায়ী বেদিতে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

তীব্র শীত আর তুষারপাতের মধ্যেও এই দিবসটি উদযাপনে বিদেশি অতিথি এবং বাংলাদেশি কমিউনিটি নেতাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

উপস্থিত সুধীজন মহান ভাষা শহীদদের আত্মত্যাগ ও আত্মজাগরণের গৌরবোজ্জ্বল ইতিহাসকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন।

আয়োজনের প্রধান পৃষ্ঠপোষক সংবাদ টোয়েন্টি ওয়ান ডটকম সম্পাদক ভূইয়াঁ এন জামান উপস্থিত সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি ফিনল্যান্ডে একটি স্থায়ী শহীদ মিনার স্থাপনে সবার সহযোগিতা কামনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন- সালেহ আহমেদ, মাইনুল ইসলাম, ড. মুজিব দপ্তরি, মহিবুল ইসলাম, সাইফুল ইসলাম, মোহাম্মদ কুদ্দুস, ইমাম হোসেন, ইভান ইসলাম, সাফিন আহমেদ, আজিজুল ইসলাম, ড. জহির উদ্দিন আহমেদ।

বিদেশি অতিথিদের মধ্যে ছিলেন- ফিনল্যান্ডের এস্ট্রাইড, এলিনা ও ক্যারোলিন। যুক্তরাষ্ট্রের বু। রাশিয়ার ইগোর, অলি ও ইভান। এস্তোনিয়ার মেইলিস, ক্যাটলিন, মাইট ও এরভিন। ভারতের সিম্বা সিং। নেপালের বিসাল ও মদন আচারিয়া। গাম্বিয়ার মাইক, বাবু ও পেড্রিক। সোমালিয়ার আহমেদ। সেনেগালের মোম্বা ও জোম্বা। কেনিয়ার পেট্রিক। তানজানিয়ার উইনি। বাঙ্গুরার মোহাম্মেদ। নাইজেরিয়ার গিওর্গি। মরোক্কোর আহমেদ, হিসাম ও বারেক। কঙ্গোর এডলফ, আন্দ্রে ও ড্যানিয়েল।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa