ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

আমিরাতের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে শাহরিয়ার আলমের বৈঠক

মোহাম্মদ ইরফানুল ইসলাম, আমিরাত থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
আমিরাতের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে শাহরিয়ার আলমের বৈঠক ...

সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা বিষয়ক প্রতিমন্ত্রী আহমেদ আলী আল সায়েঘের সঙ্গে আমিরাতে সফররত পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের বৈঠক অনুষ্ঠিত হয়েছে।  

সোমবার (২২ ফেব্রুয়ারি) আহমেদ আলী আল সায়েঘের দপ্তরে এ বৈঠকে মিলিত হন তারা।

 

আমিরাতের প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন এবং কোভিড-১৯ চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশের সাফল্যের ভূয়সী প্রশংসা করেন।

এছাড়া দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়, মুজিববর্ষ উদযাপন অনুষ্ঠানে আমিরাতের অংশগ্রহণ, ৫০তম জন্মজয়ন্তী উদযাপন, রোহিঙ্গা প্রত্যাবাসনে আমিরাতের অব্যাহত সমর্থন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে সহযোগিতার ক্ষেত্র সম্প্রসারণ, বাণিজ্য, বিনিয়োগ, খাদ্য নিরাপত্তা, ইউএইতে বাংলাদেশিদের কর্মসংস্থানের সুযোগসহ আরও বেশকিছু বিষয় নিয়ে বৈঠকে হৃদ্যতাপূর্ণ আলোচনা হয়।

এতে অন্যদের মধ্যে আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর, পররাষ্ট্র মন্ত্রণালয়ের পশ্চিম এশিয়া বিষয়ক মহাব্যবস্থাপক এফ এম বোরহান উদ্দিন উপস্থিত ছিলেন।  

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বর্তমানে আবুধাবিতে অনুষ্ঠিত ৫ দিনব্যাপী ইন্টারন্যাশনাল ডিফেন্স এক্সিবিশন আইডিইএক্স এবং নেভাল ডিফেন্স এক্সিবিশন এনএভিডিইএক্স ২০২১ এ বাংলাদেশের প্রতিনিধিদলের নেতৃত্ব দিতে আবুধাবি অবস্থান করছেন।

বাংলাদেশ সময়: ২৩৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।