ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

সুহৃদ ইন্ডাস্ট্রিজের নতুন এমডি মাহমুদুল হাসান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৪
সুহৃদ ইন্ডাস্ট্রিজের নতুন এমডি মাহমুদুল হাসান

ঢাকা: সুহৃদ ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ পুনর্গঠন করা হয়েছে। কোম্পানির নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ইঞ্জিনিয়ার মো. মাহমুদুল হাসানকে অনুমোদন দেওয়া হয়েছে।

এছাড়া কোম্পানির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. তুহিন রেজা।
 
শনিবার (২০ ডিসেম্বর) কোম্পানির বিশেষ সাধারণ সভা (ইজিএম) ও বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ অনুমোদন দেওয়া হয়েছে।
 
সুহৃদ ইন্ডাষ্ট্রিজের নতুন পর্ষদে আরও যুক্ত হয়েছেন- পরিচালক মো. দেলোয়ার হোসেন টিটু, মাহফুজ হাসান ও স্বতন্ত্র পরিচালক এনামুল কবির, এফসিএ।
 
ইজিএমে কোম্পানির অনুমোদিত মূলধন ৫০ কোটি থেকে ১০০ কোটি টাকায় উন্নীত করার সিদ্ধান্ত অনুমোদিত হয়েছে। এছাড়া একজন স্বতন্ত্র পরিচালককে মনোনায়ন দেওয়া হয়েছে। এছাড়া বোর্ড সভায় প্রস্তাবিত ১৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ অনুমোদন করা হয়েছে।
 
জানা গেছে, সুহৃদ ইন্ডাষ্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে জাহেদুল হক দীর্ঘ ১০ বছর অবৈধভাবে স্বপদে বহাল থেকেছেন। এ বিষয়ে শেয়ারহোল্ডাররা একাধিকবার অভিযোগ করলেও তিনি জোরপূর্বক পরিচালকদের দমিয়ে রেখে ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করেন। এ প্রেক্ষাপটে এজিএমে শেয়ারহোল্ডাররা এমডি পদে জাহেদুল হকের পরিবর্তে মাহমুদুল হাসানকে মনোনীত করেন।
 
গত ১৫ ডিসেম্বর সুহৃদ ইন্ডাষ্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক জাহেদুল হককে তার বিরুদ্ধে আনীত অভিযোগের ব্যাখ্যা তিন কার্যদিবসের মধ্যে দেওয়ার নির্দেশ দেয় বিএসইসি। কিন্তু নির্ধারিত সময়ের আগেই গত ১৮ ডিসেম্বর সুহৃদ ইন্ডাষ্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক জাহেদুল হকের বিরুদ্ধে অবৈধভাবে স্বপদে বহাল থাকার অভিযোগ খতিয়ে দেখতে দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। কমিটিকে পরবর্তী ১০ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়।
 
বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।