ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

খেলা

প্রথম বিভাগ হকি লিগ-২০২৩

হাড্ডাহাড্ডি লড়াইয়ে মুক্তবিহঙ্গের কাছে হার পিডব্লিউডির 

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
হাড্ডাহাড্ডি লড়াইয়ে মুক্তবিহঙ্গের কাছে হার পিডব্লিউডির 

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স প্রথম বিভাগ হকি লিগে দারুণ জয় পেয়েছে মুক্তবিহঙ্গ তরুণ সংঘ এবং হকি ঢাকা ইউনাইটেড। আজ মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয় মুক্তবিহঙ্গ এবং পিডব্লিউডি।

দারুণ প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ এ ম্যাচে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মুক্তবিহঙ্গ। দিনের দ্বিতীয় ও শেষ ম্যাচে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে ০-৩ গোলে উড়িয়ে জয়ের আনন্দে মাঠ ছাড়ে হকি ঢাকা ইউনাইটেডের খেলোয়াড়রা।  

মুক্তবিহঙ্গ এবং পিডব্লিউডির মধ্যকার ম্যাচে দু’দল মোট ৫টি গোল করেছে। এর মধ্যে চারটিই এসেছে পেনাল্টি কর্নার (পিসি) থেকে। খেলার ৮ মিনিটে পিসি থেকে গোল করে মুক্তবিহঙ্গকে এগিয়ে নেন সৌরভ। তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি মুক্তবিহঙ্গ। প্রথম কোয়ার্টারেই (১৪ মিনিটে) মাকসুদুর গোলে সমতায় ফেরে পিডব্লিউডি। পিসি থেকে গোলটি করেন তিনি। প্রথম কোয়ার্টারের মতো দ্বিতীয় কোয়ার্টারেও চলে হাড্ডাহাড্ডি লড়াই। ২৩ মিনিটে এগিয়ে যায় পিডব্লিউডি। দলকে ২-১ ব্যবধানে এগিয়ে নেন সেই মাকসুদ। তবে ২৮ মিনিটে পিসি থেকে মাসুমের ২-২ সমতায় ফেরে মুক্তবিহঙ্গ। এরপর দুদলই চেষ্টা করে এগিয়ে যেতে। তৃতীয় কোয়ার্টার ছিল গোলশূন্য। ম্যাচটি যখন ড্রয়ের ইঙ্গিত দিচ্ছিল ওই সময় মুক্তবিহঙ্গের হয়ে দারুণ এক ফিল্ড গোল উপহার দেন হৃদয় (৩-২)। ৫৫ মিনিটে করা হৃদয়ের ওই গোলটিই শেষ পর্যন্ত ম্যাচের পার্থক্য গড়ে দেয়। জয় নিয়ে মাঠ ছাড়ে মুক্তবিহঙ্গ।

এদিকে দিনের দ্বিতীয় ম্যাচে ফরাশগঞ্জের বিপক্ষে একতরফা জয় পেয়েছে হকি ঢাকা ইউনাইটেড। লালনের জোড়া গোলে লিগের প্রথম ম্যাচে জয় তুলে মাঠ ছাড়ে জহিরুল ইসলাম মিতুলের শিষ্যরা। ম্যাচের ২ মিনিটে লালনের গোলে এগিয়ে যায় হকি ঢাকা ইউনাইটেড। ১১ মিনিটে প্রীতম রায় ব্যবধান দ্বিগুণ করে। প্রথম কোয়ার্টারে ২-০ তে এগিয়ে থাকা ঢাকা হকি দ্বিতীয় কোয়ার্টারের ২৮ মিনিটে আবারো গোল পায়। দলকে ম্যাচের তৃতীয় এবং নিজের জোড়া গোল উপহার দেন লালন। ম্যাচের বাকি দুই কোয়ার্টারে আর কোনো গোল না হওয়ায় শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে হকি ঢাকা ইউনাইটেড।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।