ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

দক্ষিণ কোরিয়ার কাছে হেরে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৯ ঘণ্টা, মে ২৮, ২০২৩
দক্ষিণ কোরিয়ার কাছে হেরে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

সমীকরণ ছিল পরিস্কার। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে জিতলেই জুনিয়র এশিয়া কাপ হকির সেমিফাইনালে বাংলাদেশ।

কিন্তু এমন সমীকরণের ম্যাচে শেষ চারে পা রাখা হলো লাল-সবুজদের। দক্ষিণ কোরিয়ার মতো শক্তিশালী প্রতিপক্ষের কাছে ৩-১ গোলের ব্যবধানে হেরেছে বাংলাদেশ। এই হারে শুধু এশিয়া কাপের সেমিফাইনালই নয়; স্বপ্নের যুব বিশ্বকাপ টুর্নামেন্টে খেলারও স্বপ্নভঙ্গ হয়েছে।

এশিয়া কাপে এবার বি-গ্রুপ থেকে লড়েছে বাংলাদেশ। গ্রুপপর্বে স্বাগতিক ওমান এবং উজবেকিস্তানের বিপক্ষে জয় পেলেও; গ্রুপের অপর দুই প্রতিপক্ষ মালয়েশিয়া এবং কোরিয়ার বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে হেরেছে বাংলাদেশ।

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে আজ শুরু থেকেই দুর্দান্ত পারফরম্যান্স উপহার দিয়েছে বাংলাদেশ। বুক চিতিয়ে লড়েছে। কোরিয়ার দ্রুতগতির খেলোয়াড়দের আক্রমণের সামনে অসহায় মনে হয়নি বাংলাদেশের খেলোয়াড়দের। বরং প্রিন্স, আবেদ, রাহিদ, রকি, জয়রা সমানতালে আক্রমণ শানিয়েছেন। এই ম্যাচে আলাদাভাবে নজর কড়েছেন বাংলাদেশের গোলরক্ষক নয়ন। কোরিয়ার বেশ কিছু গোলের সুযোগ বিশেষ করে পেনাল্টি কর্নার রুখে দিয়েছেন টুর্নামেন্টের অন্যতম সেরা পারফর্মার নয়ন। ৩-১ গোলের হারা ম্যাচে বাংলাদেশের হয়ে খেলার একেবারে অন্তিম মুহূর্তে এক গোল শোধ দিয়েছেন রাকিবুল হাসান রকি।

সেমিফাইনাল স্বপ্নভঙ্গ হওয়া বাংলাদেশ আগামী ৩০ মে স্থান নির্ধারণী ম্যাচ খেলবে। পঞ্চম ও ষষ্ঠস্থানের দখলের লড়াইয়ে নামবে তারা।

বাংলাদেশ সময়: ২৩৩৬ ঘণ্টা, ২৮ মে, ২০২৩
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।