ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

ফ্রেঞ্চ ওপেন থেকে সরে দাঁড়ালেন রিবাকিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, জুন ৩, ২০২৩
ফ্রেঞ্চ ওপেন থেকে সরে দাঁড়ালেন রিবাকিনা

গত দুই দিন ধরে ভুগছেন অসুস্থতায়। জ্বর, মাথাব্যথার কারণে ঠিকমতো ঘুমও হচ্ছে না।

বাধ্য হয়েই তাই ফ্রেঞ্চ ওপেন থেকে সরে দাঁড়াতে হলো এলিনা রিবাকিনা। গ্র্যান্ড স্ল্যামটির এবারের আসরে অন্যতম ফেভারিট ছিলেন নারী এককের চতুর্থ বাছাই। প্রথম দুই রাউন্ড জিতেছেন সরাসরি সেটে। কিন্তু সেখানেই সমাপ্তি টানতে হলো এই কাজাখ তারকাকে।

আজ তৃতীয় রাউন্ডে স্পেনের সারা সরিবস তোর্মোর মুখোমুখি হওয়ার কথা ছিল রিবাকিনার। কিন্তু তার আগেই সরে দাঁড়ানোর ঘোষণা দেন উইম্বলডন চ্যাম্পিয়ন। তিনি বলেন, ‘গত দুই দিনে ভালোমতো ঘুমাতে পারিনি আমি। জ্বর, মাথাব্যথা ছিল। এই অবস্থায় পারফর্ম করা, দৌড়ানো এমনকি নিঃশ্বাস নেওয়াটাও কঠিন। তাই আমি মনে করি এটাই (সরে দাঁড়ানো) একমাত্র সঠিক সিদ্ধান্ত ছিল যা আমি নিতে পারতাম। ’

ফ্রেঞ্চ ওপেনের গত আসরেও তৃতীয় রাউন্ড থেকে বাদ পড়েছিলেন ২৩ বছর বয়সী রিবাকিনা। তবে এবারের আসরে ফর্মের চূড়ায় থেকে নাম লেখান তিনি। প্রথম রাউন্ডে ৬-৪, ৬-২ গেমে উড়িয়ে দেন ব্রেন্দা ফ্রুভির্তোভাকে। দ্বিতীয় রাউন্ডে পাত্তা পাননি চেক প্রজাতন্ত্রের আরেক খেলোয়াড় লিন্দা নসকোভাও। রিবাকিনার কাছে ৬-৩, ৬-৩ গেমে হারেন তিনি।  

দারুণ ফর্মে থেকেও খেলতে না পারাটা রিবাকিনার কাছে হতাশার, ‘অবশ্যই খেলতে না পেরে খুবই হতাশ আমি। তবে আমার মনে হয়, এটাই জীবন। যেখানে প্রচুর উত্থান-পতন থাকবে। আমি নিজের শতভাগ দিতে চেয়েছিলাম। কিন্তু শতভাগ ফিট হওয়া থেকে দূরে আছি আমি। অনুশীলনে সত্যিই চেষ্টা করেছি। কিন্তু মনে হয়েছে সরে দাঁড়ানোটাই সঠিক সিদ্ধান্ত। কারণ এমন অবস্থায় খেলা খুবই কঠিন। ’

গত বছর উইম্বলডন জিতে সবার নজর কাড়েন রিবাকিনা। তাই ফ্রেঞ্চ ওপেনে এবার বর্তমান চ্যাম্পিয়ন ইগা শিওনতেক, অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন আরিনা সাবালেঙ্কার মতো তিনিও ছিলেন ফেভারিটদের কাতারে।  

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, জুন ০৩, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।