ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

পর্যটন

শেষ হলো আন্তর্জাতিক ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপো 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
শেষ হলো আন্তর্জাতিক ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপো 

ঢাকা: পর্দায় নামলো তিন দিনব্যাপী বাংলাদেশ আন্তর্জাতিক ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপো (বিআইটিটিই)। আয়োজকরা বলছেন, এবারের মেলায় যেমন আশা করেছি তার থেকে বেশি সাড়া পেয়েছি।

 

শনিবার (৩ ডিসেম্বর) সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে আয়োজিত তিন দিনব্যাপী মেলা শেষ হয়। এবারের এ এক্সপোর টাইটেল স্পন্সর এয়ার অ্যাস্ট্রা ও আয়োজক অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব)। এবারের মেলার স্পন্সর হিসেবে ছিল ইউএস বাংলা এয়ারলাইন্স।  

রাজধানীর উত্তরা থেকে মেলায় ঘুরতে আসেন ব্যবসায়ী রফিকুল ইসলাম বলেন, মেলা ঘুরে ভালোই লাগছে। এবার মেলায় অনেক স্টল রয়েছে। পছন্দ ও সুবিধামতো প্যাকেজগুলা গ্রহণ করতে পারবো। মেলার স্টল ঘুরে ঘুরে ট্যুরের প্যাকেট সম্পর্কে জেনেছি।

ইউএস বাংলা এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার (পাবলিক রিলেশন) কামরুল ইসলাম বাংলানিউজকে বলেন, আন্তর্জাতিক ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপোর মাধ্যমে ট্রাভেলার গ্রুপ বলতে যা বুঝায়। এখানে ট্রাভেলার এজেন্টরা থাকে ও ভিজিটররা আসেন মেলা পরিদর্শনে। তারা (ভিজিটররা) বিভিন্ন প্যাকেজ সম্পর্কে জানতে চান। পর্যটনের আমাদের বিভিন্ন প্রোডাক্ট সম্পর্কে ডিজিটালদের জানারও সুযোগ হয় মেলার মাধ্যমে। প্রত্যেকটি ট্রাভেল ফেয়ারে ইউএস-বাংলা অংশগ্রহণ করে থাকে। মেলা উপলক্ষে আমরা ডোমেস্টিক রুটে ১৫ শতাংশ ছাড় দিয়েছি। আন্তর্জাতিক যেকোন দেশের ট্রাভেলে আমরা ১০ শতাংশ ছাড় দিয়েছি।

অফারের কথা উল্লেখ করে তিনি বলেন, মালদ্বীপ, ব্যাংকক ও কক্সবাজার টিকিট কিনলে হোটেল ফ্রি। মেলার তিন দিন আমরা আশানুরূপ সাড়া পেয়েছি। মেলায় যেমন আশা করেছি তার থেকে অনেক বেশি সাড়া পেয়েছি। আমার বিশ্বাস এই শীতের মৌসুমের আগ মুহূর্তে মেলাটি ট্যুরিস্ট সিজনের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। টুরিস্ট ও ট্রাভেল এজেন্সিগুলো এরকম মেলার জন্য সারা বছর অপেক্ষা করে থাকে।  

এবারের মেলাকে বলা হচ্ছে এ পর্যন্ত আয়োজিত সবচেয়ে বড় ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপো। ১৫টির বেশি দেশের এয়ারলাইন্স, হসপিটাল, ট্যুরিজম বোর্ড, ট্রাভেল এজেন্সি, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ক্রুজ লাইনার, ডেস্টিনেশন ম্যানেজমেন্ট কোম্পানি ও অন্যান্য ট্র্যাভেল ও ট্যুরিজম খাত সংশ্লিষ্ট সেবা দানকারী প্রতিষ্ঠান মেলায় অংশ গ্রহণ করেছে।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২২
এমএমআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa