ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

পর্যটন

পর্যটন মেলার শুরুতেই ভ্রমণপিপাসুদের ভিড়    

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৯
পর্যটন মেলার শুরুতেই ভ্রমণপিপাসুদের ভিড়    

ঢাকা: রাজধানীতে আজ বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) থেকে শুরু হয়েছে ৮ম এশিয়ান পর্যটন মেলা। উদ্বোধনী দিনের শুরুতেই মেলা ঘিরে দর্শনার্থীদের ব্যাপক আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে। এদিন মেলা শুরুর ঘণ্টাখানেকের মধ্যেই দেখা যায় ভ্রমণপিপাসু ও ট্যুর অপারেটরদের ভিড়।

মাসিক পর্যটন বিচিত্রার আয়োজনে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় সকাল ১১টা থেকে এ মেলা শুরু হয়েছে।  

তিন দিনব্যাপী এ মেলা চলবে আগামী শনিবার (২৮ সেপ্টেম্বর) পর্যন্ত।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত নির্ধারিত টিকেট কেটে মেলায় প্রবেশ করতে পারবেন দর্শনার্থীরা।  

এতে বাংলাদেশ, ইন্দোনেশিয়া, ভারত, নেপাল, চায়নাসহ ৭টি দেশের ৫৩টি পর্যটন সংস্থার মোট ১১৫টি স্টল অংশ নিয়েছে।  

মেলা উপলক্ষে নানা অফার নিয়ে হাজির হয়েছে দেশি-বিদেশি বিভিন্ন পর্যটন সংস্থা। মেলা উপলক্ষে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিভিন্ন গন্তব্যের টিকেটে দিচ্ছে ২০ শতাংশ মূল্য ছাড়। এছাড়া বিভিন্ন দেশে প্যাকেজ বুকিং দিলেই মিলছে আকর্ষণীয় ছাড়।  

মেলা ঘিরে দর্শনার্থীদের উপস্থিতি নিয়ে পর্যটন সংস্থা অ্যামেজিং থাইল্যান্ড’র এক্সিকিউটিভ রাফাত বলেন, প্রথম দিনেই আমরা অভূতপূর্ব সাড়া পাচ্ছি।  

একই কথা জানান ওয়ান্ডারফুল ইন্দোনেশিয়া’র এক্সিকিউটিভ সুবার্তা। তিনি বলেন, আমরা বাংলাদেশি পর্যটকদের কাছে নিজেদের দেশকে তুলে ধরছি। ভিসা ছাড়াই ইন্দোনেশিয়া যেতে পারবেন বাংলাদেশিরা। বিভিন্ন প্যাকেজে তাদের ভালো সাড়া পাওয়া যাচ্ছে।  

সুমেনা আক্তার নামে এক দর্শনার্থী বলেন, মেলায় আসলাম। বিভিন্ন দেশের প্যাকেজ দেখছি। সবগুলো দেখার পর বুকিং দেবো।  

আরেক দর্শনার্থী আকিবুল হক বলেন, আগে নিজের দেশটাকে দেখবো। তারপর বিদেশ ঘোরার চিন্তা। তিনি সিলেট ঘুরতে প্যাকেজ বুকিং দেবেন বলে জানান।  

মেলায় আয়োজক কর্তৃপক্ষ বাংলানিইউজকে জানান, বিদেশি পর্যটকদের কাছে বাংলাদেশের পর্যটনকে খাত তুলে ধরতেই মূলত আন্তর্জাতিক এ মেলার আয়োজন করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৯
টিএম/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।