ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

পর্যটন

দুবাই-আবুধাবি রুটে টিকিটের সংকট স্বীকার করলো মন্ত্রণালয়

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২০
দুবাই-আবুধাবি রুটে টিকিটের সংকট স্বীকার করলো মন্ত্রণালয়

ঢাকা: সংযুক্ত আরব আমিরাতের দুবাই ও আবুধাবি রুটে টিকিট সংকট রয়েছে বলে স্বীকার করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। দেশটির সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সেপ্টেম্বর মাসের শিডিউল না দেওয়া ও ২৪০ জনের বেশি যাত্রী পরিবহন না করার বাধ্যবাধকতা থাকায় দুবাই-আবুধাবি রুটে টিকিট সংকট তৈরি হয়েছে বলেও জানানো হয়েছে।

 

রোববার (১৬ আগস্ট) মন্ত্রণালয়ের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

এতে বলা হয়, কোভিড-১৯ এর কারণে পরিবর্তিত পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি অনুসরণ করে বিমানের ফ্লাইট পরিচালনা করার বাধ্যবাধকতা রয়েছে। উপরন্তু দুবাই ও আবুধাবিগামী কোনো ফ্লাইটে ২৪০ জনের বেশি যাত্রী পরিবহন না করার ব্যাপারে সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষের নির্দেশনা রয়েছে। এই নির্দেশনার কারণে বিমানের বোয়িং-৭৭৭ উড়োজাহাজে ৪১৯ জন ও বোয়িং- ৭৮৭-৮ এ ২৭১ জন যাত্রী পরিবহনের সুযোগ থাকলেও তা করা যাচ্ছে না।  

এছাড়াও আবুধাবিতে উড়োজাহাজ পরিচালনার জন্য আবুধাবি কর্তৃপক্ষ সেপ্টেম্বর মাসের শিডিউল এখনো পর্যন্ত না দেওয়ায় বর্তমানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-আবুধাবি-ঢাকা রুটে পরিচালিত ফ্লাইটের সেপ্টেম্বর মাসের টিকিট বিক্রি করা যাচ্ছে না। শিডিউল অনুমোদনের কার্যক্রম প্রক্রিয়াধীন। এসব কারণে বর্তমানে ঢাকা-দুবাই ও ঢাকা-আবুধাবি রুটে টিকিটের কিছুটা সংকট দেখা দিয়েছে।  

এ পরিস্থিতিতে বিমান বাংলাদেশ এয়ারলাইনস সিদ্ধান্ত নিয়েছে, ঢাকা-দুবাই ও ঢাকা-আবুধাবি রুটে যেসব যাত্রী আগে ফিরতি টিকিট করার পরও কোভিড-১৯ এর কারণে তখন যেতে পারেননি, আগে তাদের টিকিট দেওয়া হবে। ফিরতি টিকিট রি-ইস্যু করার জন্য কোনো যাত্রীকে অতিরিক্ত কোনো টাকা দিতে হবে না। ফিরতি টিকিট রি-ইস্যু করা সম্পন্ন হওয়ার পরই কেবল নতুন করে টিকিট বিক্রি শুরু করা হবে। এছাড়াও আবুধাবি রুটের সেপ্টেম্বর মাসের শিডিউল আবুধাবি কর্তৃপক্ষ অনুমোদন হওয়া মাত্রই সেপ্টেম্বর মাসের টিকিট বিক্রি করা শুরু হবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বর্তমানে প্রতি সপ্তাহে ঢাকা-আবুধাবি-ঢাকা রুটে ৬টি, ঢাকা-দুবাই-ঢাকা রুটে ৭টি, ঢাকা-লন্ডন- ঢাকা রুটে ১টি, ঢাকা- কুয়ালালামপুর-ঢাকা রুটে ২টি যাত্রীবাহী ফ্লাইট, ঢাকা- গুয়াংজু-ঢাকা রুটে ২টি ও ঢাকা- হংকং-ঢাকা রুটে ২টি কার্গো ফ্লাইট পরিচালনা করছে।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২০
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad