ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

পর্যটন

পর্যটকদের স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২০
পর্যটকদের স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান 

ঢাকা: পর্যটনকেন্দ্রগুলোতে পর্যটকদের স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।  

বুধবার (১৯ আগস্ট) বাংলাদেশ ট্যুরিজম বোর্ড আয়োজিত পিরোজপুর জেলার সঙ্গে অনলাইন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

 

তিনি বলেন, কোভিড-১৯ পরবর্তীসময়ে পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটক ও পর্যটন শিল্পের সঙ্গে জড়িত সবাই যাতে স্বাস্থ্যবিধি এবং অন্য নির্দেশনা পালন করে সেই ব্যাপারে স্থানীয় প্রশাসনকে সজাগ দৃষ্টি রাখতে হবে।  

মো. মাহবুব আলী বলেন, পর্যটক ও জনসাধারণ যাতে কোনো ধরনের স্বাস্থ্যগত হুমকিতে না পড়েন এ বিষয়টি স্থানীয় প্রশাসন কঠোরভাবে মনিটরিং করবেন। পর্যটনকেন্দ্রে সবাইকে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এর কোনো বিকল্প নেই।  

‘পর্যটন, স্থানীয় কারুশিল্প ও এর সঙ্গে জড়িত জনগণের জীবনমান উন্নয়নে কাজ করে। স্থানীয় কারুশিল্প ও বৈশিষ্ট্যমণ্ডিত কৃষিপণ্যের প্রচার ও প্রসারের মাধ্যমেও পর্যটন গন্তব্যগুলো বিশ্বের কাছে তুলে ধরা সম্ভব। পিরোজপুরের ঐতিহ্যবাহী শীতলপাটি, নেছারাবাদের ক্রিকেট ব্যাট, স্বরূপকাঠির ভাসমান পেয়ারা বাজার, নেছারাবাদ ও নাজিরপুরের ভাসমান সবজি বাগান, মাল্টা চাষের বিষয়গুলো যথাযথ প্রচারের মাধ্যমে পর্যটকদের কাছে তুলে ধরতে হবে। ’ 

মাহবুব আলী বলেন, প্রধানমন্ত্রী নারীর ক্ষমতায়নে সারাবিশ্বে উদাহরণ সৃষ্টি করেছেন। পর্যটনের মাধ্যমে নারীর ক্ষমতায়ন সম্ভব। পর্যটন নারীকে আর্থিকভাবে স্বাবলম্বী করে তুলবে। পর্যটনের সঙ্গে জড়িত সব নারী উদ্যোক্তাদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সব ধরনের নীতিগত সহায়তা অব্যাহত রাখবে।  

বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক আবু তাহের মুহাম্মদ জাবেরের সঞ্চালনায় ও পিরোজপুর জেলার জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে কর্মশালায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ, পিরোজপুর জেলার বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী, বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা ও পর্যটনে সম্পৃক্ত বিভিন্ন সেক্টরের অংশীজন।  

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২০
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।