ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

পর্যটন

সাড়ে ৫ মাস পর কাতারে বিমানের ফ্লাইট চালু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২০
সাড়ে ৫ মাস পর কাতারে বিমানের ফ্লাইট চালু

ঢাকা: কাতারের দোহায় পুনরায় ফ্লাইট শুরু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

সোমবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় বিজি ৪০২৫ ফ্লাইটটি দোহার উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে।

বৈশ্বিক মহামারি করোনায় প্রায় সাড়ে ৫ মাস বন্ধ থাকার পর ঢাকা-দোহা-ঢাকা রুটে নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট শুরু করলো রাষ্ট্রায়ত্ত এ সংস্থা।

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ায় গেল মার্চের শেষের দিকে কাতারের সঙ্গে ফ্লাইট বন্ধ হয়ে যায়। আড়াই মাস পর গত ১৬ জুন থেকে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার অনুমতি দেয় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। তারপর জুনের শেষ দিকে ঢাকায় ফ্লাইট পরিচালনা শুরু করে কাতার এয়ারওয়েজ। কিন্তু বাংলাদেশি কোনো এয়ারলাইন্স কাতারে তখন ফ্লাইট পরিচালনা শুরু করেনি।  

গত ৩১ আগস্ট করোনাকালীন সময়ে বাংলাদেশি কোনো এয়ারলাইন্স হিসেবে পুনরায় ফ্লাইট শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স। তারপর গত বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) দোহায় ফ্লাইট চালু করার ঘোষণা দেয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এরই অংশ হিসেবে সোমবার থেকে কাতারে ফ্লাইট শুরু করলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২০
টিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।