ঢাকা, মঙ্গলবার, ১০ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

পর্যটন

‘বাংলাদেশ-ভারতের মতো সম্পর্ক বিশ্বের খুব কম দেশেই রয়েছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২০
‘বাংলাদেশ-ভারতের মতো সম্পর্ক বিশ্বের খুব কম দেশেই রয়েছে’

ঢাকা: বাংলাদেশ-ভারতের মতো চমৎকার সম্পর্ক বিশ্বের খুব কম দেশেই রয়েছে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

তিনি বলেছেন, বাংলাদেশ ও ভারতের বন্ধুত্ব দীর্ঘদিনের।

দু’দেশের সম্পর্ক চমৎকার। প্রতিবেশী এ দু’দেশের মধ্যে এ ধরনের সম্পর্ক বিশ্বের খুব কম দেশে রয়েছে।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) বিকেল ৩টায় রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভিস্তারার ঢাকা-দিল্লি ফ্লাইটের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

পর্যটন প্রতিমন্ত্রী বলেন, করোনা যুদ্ধে লড়াই করে এ অঞ্চলের পর্যটন শিল্প আবারও ঘুরে দাঁড়াবে। এয়ার বাবল চুক্তির অধীনে ফ্লাইট চালুর মাধ্যমে বাংলাদেশ ও ভারতের মধ্যে যাতায়াত বাড়বে৷ আমি আশা করি, কোয়ালিটি, সেফটি মেন্টেইন করে ভিস্তারা এয়ারলাইন্স যাত্রীদের সেবা দেবে।

বিশেষ অতিথির বক্তব্যে ঢাকায় নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, ভিস্তারা এয়ারলাইন্সের কার্যক্রম শুরুর মধ্য দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে কানেক্টিভিটি বাড়বে। এ অঞ্চলের অ্যাভিয়েশন শিল্পে নতুন মাত্রা যোগ করবে। বাংলাদেশি যাত্রীরা ভিস্তারা এয়ারলাইন্স ব্যবহার করে সহজেই ভারতে যেতে পারবেন।  

এসময় আরও উপস্থিত ছিলেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, সদস্য (অপারেশন্স) এয়ার কমোডর মো. খালিদ হোসেন, ভিস্তারার প্রতিনিধি কাইজাদ পেসি পোস্টওয়াল্লা, ঢাকার জিএসএ মাস ট্রাভেলস অ্যান্ড টুরসের কর্ণধার সোহাগ হোসেন ও বিমানবন্দর পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএস তৌহিদ উল আহসান।

এয়ার বাবল চুক্তির অধীনে ভিস্তারা টাটা সিয়া এয়ারলাইন্স সপ্তাহের প্রতি রোববার ও বৃহস্পতিবার ঢাকা-দিল্লি রুটে দু’টি ফ্লাইট পরিচালনা করবে।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২০
টিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa