ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

পর্যটন

পর্যটন খাত জাগাবে ‘ট্যুর ফর সোশ্যাল গুডস’: পলক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
পর্যটন খাত জাগাবে ‘ট্যুর ফর সোশ্যাল গুডস’: পলক তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী (আইসিটি) জুনাইদ আহমেদ পলক

ঢাকা: নিরাপদ ভ্রমণ প্রচারের মাধ্যমে 'ট্যুর ফর সোশ্যাল গুডস' দেশের পর্যটন খাতকে জাগিয়ে তুলবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী (আইসিটি) জুনাইদ আহমেদ পলক। সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ব্লাডম্যানের উদ্যোগে প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে এক সেমিনারে এই আশাবাদ ব্যক্ত করেন আইসিটি প্রতিমন্ত্রী।

শনিবার (১৯ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয় আইসিটি বিভাগের পক্ষ থেকে। এতে বলা হয়, ব্লাডম্যান সংগঠনের একদল তরুণ স্বেচ্ছাসেবক কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপে দিনব্যাপী নানান কর্মসূচি পালন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।  

এসময় এক সেমিনারে পলক বলেন, ‘ট্যুর ফর সোশ্যাল গুডস’ নিরাপদ ভ্রমণ প্রচারের মাধ্যমে পর্যটন খাতকে জাগিয়ে তুলবে। বিচ্ছিন্ন সেন্টমার্টিন দ্বীপে স্বাস্থ্যসেবা খুবই জরুরী হয়ে পড়েছে। আমরা সোশ্যালি ডিস্টেন্সড হয়েও ডিজিটালি কানেক্টেড হয়ে টেলিমেডিসিনের মাধ্যমে স্বাস্থ্যসেবা দিতে চাই। আমরা শিগগিরই ব্লাডম্যান এবং আইডিয়া প্রজেক্টের মাধ্যমে ডিজিটাল স্বাস্থ্যসেবা এখানে নিশ্চিত করতে কার্যক্রম গ্রহণ করব।  

তিনি সেন্টমার্টিন দ্বীপে বিনামূল্যে ঔষধ বিতরণের জন্য তুরষ্ক সরকারকে ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশ ও তুরস্ক দীর্ঘদিনের বন্ধু। তুরস্কের জনগণ ও সরকারের প্রতি আমাদের গভীর শ্রদ্ধা ও ভালবাসা রয়েছে। এসময় তিনি প্রবাল দ্বীপ সেন্টমার্টিনের সৌন্দর্য ধরে রাখতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।  

পরে প্রতিমন্ত্রী ওই সংগঠনের উদ্যোগে আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন। এসময় ব্লাডম্যান সংগঠনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।  

এছাড়াও দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ৩১৭ জন মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ঔষধ প্রদান করেছে ব্লাডম্যান। চিকিৎসা সেবা ছাড়াও বৃক্ষরোপন কর্মসুচি, বিচ ক্লিনিং এবং করোনাকালীন নিরাপদ ভ্রমণ নিয়ে জনসচেতনতা তৈরির লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে। এছাড়াও সংগঠনটি মানসিক স্বাস্থ্য সেবা ও মেয়েলি সমস্যা নিয়ে আলাদা করে সেমিনার করে।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
এসএইচএস/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa