ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

পর্যটন

স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে ট্রাভেল বাংলাদেশের নতুন চমক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, মার্চ ৩০, ২০২১
স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে ট্রাভেল বাংলাদেশের নতুন চমক

ঢাকা: স্বাধীনতার ৫০ বছরে বাংলাদেশ। অসাধারণ এ সময়েই দেশের সবচেয়ে বড় ট্রাভেল কনটেন্ট প্ল্যাটফর্ম ট্রাভেল বাংলাদেশ নতুনরুপে যাত্রা শুরু করলো।

 

সপ্তাহব্যাপী আয়োজনে দেশের পর্যটন ও অন্যান্য সেক্টরের অতিথিরা কথা বলছেন ট্রাভেল বাংলাদেশের সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। প্রতিদিন নতুন নতুন সারপ্রাইজ নিয়ে হাজির হচ্ছে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান মো. হান্নান মিয়া, তরুণরা ডিজিটার বাংলাদেশ বিনির্মাণে দারুণ উদ্যোগ নিয়ে এগিয়ে আসছে, যা দেশের পর্যটনকে আরও সামনে এগিয়ে নিতে সহায়তা করবে। পর্যটন কর্পোরেশন সবসময় তরুণদের সঙ্গে আছে, ট্রাভেল বাংলাদেশের নতুন উদ্যোগের সঙ্গে আছে। আমি নিজেই ট্রাভেল বাংলাদেশের নতুন সার্ভিসগুলো শুনে অনেক অবাক হয়েছি এবং আশা করছি দেশের মানুষ অবশ্যই ট্রাভেল বাংলাদেশের সার্ভিসগুলো গ্রহণ করবেন।

অতিথিরা তাদের বক্তব্যে, ট্রাভেল বাংলাদেশের উদ্যোগকে সাধুবাদ জানান এবং নতুন নতুন সার্ভিসগুলো বাংলাদেশের পর্যটন সেক্টরকে একটি নতুন মাত্রা দেবে বলে অভিমত ব্যক্ত করেন।

ট্রাভেল বাংলাদেশের ট্যুর মার্কেট ও এক্সপেরিয়েন্স সেকশনগুলো ট্রাভেলারদের নতুনভাবে বাংলাদেশের দেখার সুযোগ করে দেবে বলেও মনে করেন বক্তারা।

ট্রাভেল বাংলাদেশ নতুন রুপের আয়োজনে অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান মো. হান্নান মিয়া, ইন্টারন্যাশনাল মাস্টারশেফ নাজিম খান, টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা ও সিইও আয়মান সাদিক, ইউএস বাংলা এয়ারলাইন্স পাবলিক রিলেশন্সের জি এম কামরুল ইসলাম, ম্যারিয়ট ইন্টারন্যাশনালের হোটেল ম্যানেজার মো. আল আমিন, প্রথম আলোর হেড অব ডিজিটাল বিজনেস জাবেদ সুলতান পিয়াস, শেয়ার ট্রিপ-এর ফাউন্ডার ও সিইও কাশেফ রহমান, হেরিটেজ ট্রাভেলার এলিজা বিনতে এলাহী, ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্টের হেড অব সেলস ও মার্কেটিং মাহমুদ হাসান, ট্যুর গ্রুপ বিডির প্রতিষ্ঠাতা ইমরানুল আলম, ট্রাভেল বাংলাদেশের ফাউন্ডার ও সিইও আহসান রনিসহ আরও অনেকে।  

অতিথি হিসেবে আরও ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইও জাবেদ আহমেদ, পাটা গ্লোবালের বাংলাদেশ প্রতিনিধি ও পাটা বাংলাদেশের চেয়ারম্যান শহীদ হামিদ, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের ব্যবস্থাপক জিয়া হক প্রমুখ।

ট্রাভেল বাংলাদেশ থেকে জানানো হয়, বর্তমানে বাংলাদেশের ৬৪ জেলার ইতিহাস, ঐতিহ্য, দর্শনীয় স্থান, খাবার, হোটেল-রিসোর্টসহ সব ধরনের ভ্রমণ তথ্য দিয়ে প্রতি মাসে পাঁচ লাখের বেশি মানুষকে সহায়তা দিচ্ছে প্রতিষ্ঠানটি। স্বাধীনতার পঞ্চাশ বছরে বাংলাদেশকে নতুনভাবে উপভোগ করার সুযোগ করে দিচ্ছে ট্রাভেল বাংলাদেশ।  

২৬ তারিখ থেকে ট্রাভেল বাংলাদেশের ওয়েবসাইট travelbd.xyz-এর নতুন ভার্সন এসেছে যেখানে একজন ট্রাভেলার বাংলা, ইংরেজি ও ভিডিও ভার্সনে দেশ-বিদেশের তথ্য জানার পাশাপাশি নিজেও অ্যাকাউন্ট খুলে ভ্রমণ বিষয়ক নানা আর্টিকেল ও ভিডিও পোস্ট করতে পারবেন। যা বাংলাদেশে প্রথম কোনো প্ল্যাটফর্ম চালু করলো।

এছাড়াও ট্রাভেল বাংলাদেশ নিয়ে এসেছে ‘ট্যুর মার্কেট’ নামের দারুণ একটি কনসেপ্ট। এ মার্কেটে বাংলাদেশের সবচেয়ে বড় বড় ট্রাভেল এজেন্সি, ট্যুর অপারেটর ও ট্যুর গ্রুপ গুলোর ট্যুর অনলাইনে বুকিং করা যাবে ট্রাভেল বাংলাদেশ থেকে। ‘মার্চের ছাব্বিশে ছাব্বিশ ট্যুর কোম্পানি নামের প্রচারে জানানো হয় ২৬টি ট্রাভেল কোম্পানিদের ট্যুর নিয়ে যাত্রা শুরু করছে এ ট্যুর মার্কেট।

ট্রাভেল বাংলাদেশ বাংলাদেশকে নতুনরুপে উপভোগ করার প্রত্যয়ে কাজ করে চলেছে। ট্রাভেলবিডি, এক্সপেরিয়েন্স, সেকশনটি যেন প্রতি ভ্রমণপ্রিয় মানুষের জন্য স্বর্গের মতো।  

স্বাধীনতার পঞ্চাশে পঞ্চাশ এক্সপেরিয়েন্স, শিরোনামে ৫০ ধরনের অভিজ্ঞতা নিয়ে কাজ শুরু করেছে ট্রাভেল বাংলাদেশ। এসব এক্সপেরিয়েন্সের মধ্যে যেমন বীর মুক্তিযোদ্ধদের কাছ থেকে মুক্তিযুদ্ধের অভিজ্ঞতা শোনার এক্সপেরিয়েন্স নেওয়া যাবে তেমনি বাংলাদেশের গ্রামে গিয়ে একদিন থেকে গ্রামের নানা অভিজ্ঞতা নেওয়া যাবে।  

থাকছে ঢাকার পাশেই নদীতে একদিন রিভার ক্রুজ বা আমাদের গর্ব পদ্মাসেতু একদিনে দেখে আসার অভিজ্ঞতা। ট্রাভেল ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, এক্সক্লসিভ মেন্টরিং সেশনের পাশাপাশি থাকছে বাংলাদেশের লোক সংস্কৃতি বিষয়ক, উৎসব বিষয়ক, সঙ্গীতসহ নানা অভিজ্ঞতা নেওয়ার সুযোগ। বইমেলা উপলক্ষে থাকছে প্রকাশকের সঙ্গে একটি বইয়ের জন্মকথার এক্সপেরিয়েন্স বা বইমেলা ফটোগ্রাফি এক্সপেরিয়েন্স। দারুণ বিষয় হচ্ছে যে কেউই নিজের অ্যাকাউন্ট খুলে নিজের অভিজ্ঞতা অনুসারে এক্সপেরিয়েন্স তৈরি করে
অর্থ আয় করতে পারেন।

ট্রাভেল বাংলাদেশের ওয়েবসাইট: https://travelbd.xyz/-এ গিয়ে সব তথ্য, ট্যুর ও এক্সপেরিয়েন্স সেবা নেওয়া যাবে। নতুন নতুন ট্যুর ও এক্সপেরিয়েন্সের আপডেট পেতে যোগ হতে পারেন ট্রাভেল বাংলাদেশের ফেসবুক পেইজ: https://www.facebook.com/travelbd.xyz ও গ্রুপ: https://www.facebook.com/groups/travelbd.co -তে।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, মার্চ ৩০, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।