ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

পর্যটন

এশিয়ান কারি অ্যাওয়ার্ড পেলেন শাখাওয়াত হোসেন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২১
এশিয়ান কারি অ্যাওয়ার্ড পেলেন শাখাওয়াত হোসেন শাখাওয়াত হোসেন

হসপিটালিটি শিল্পে অসামান্য অবদান এবং নেতৃত্বের জন্য বাংলাদেশের হোটেল এবং পর্যটন শিল্পের পরিচিত মুখ শাখাওয়াত হোসেন 'যুক্তরাজ্য এশিয়ান কারি অ্যাওয়ার্ড ২০২১'-এ পেয়েছেন।  
জাতীয় এবং বিশ্বব্যাপী হসপিটালিটি শিল্পে অসামান্য অবদানের জন্য এশিয়ান ক্যাটারিং ফেডারেশন, যুক্তরাজ্য থেকে এই পুরস্কার দেওয়া হয়।

২০ বছরেরও বেশি সময় ধরে  সুনাম ও দক্ষতার সঙ্গে তিনি হসপিটালিটি সেক্টরে কাজ করে যাচ্ছেন। হোটেল ও পর্যটন শিল্পে শাখাওয়াত হোসেনের রয়েছে মেরিয়ট ইন্টারন্যাশনাল এবং স্টারউড হোটেলস অ্যান্ড রিসোর্টসের অতুলনীয় সাফল্য ও ব্যক্তিগত অর্জন।  

শাখাওয়াত হোসেন বেসরকারি প্রতিষ্ঠান স্টার্কট্রি গ্রুপের সিইও। বর্তমানে গ্রুপটি একটি আন্তর্জাতিক পাঁচ তারকা রিসোর্টসহ ১৩টি ব্যবসায়িক ইউনিটের মালিক। শাখাওয়াত হোসেন ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেড (UHRL) এর সিইও হিসেবে কাজ করেছেন। UHRL দি ওয়েস্টিন ঢাকা, শেরাটন ঢাকা এবং হান্সা রেসিডেন্স এর মালিকানাধীন কোম্পানি।  

শাখাওয়াত প্রথম বাংলাদেশি নাগরিক যিনি একজন ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক হিসেবে দি ওয়েস্টিন ঢাকা হোটেলে তিন বছর কাজ করেছেন। এছাড়াও তিনি দি ওয়েস্টিন ঢাকা হোটেলের গুরুত্বপূর্ণ শীর্ষ পদে দায়িত্ব পালন করছেন, যার মধ্যে রেসিডেন্ট ম্যানেজার, ডিরেক্টর অব অপারেশন, ডিরেক্টর অব রুম, ডিরেক্টর অব অপারেশনাল এক্সিলেন্স উল্লেখযোগ্য।

শাখাওয়াত তার কর্মজীবনে অনেক উল্লেখযোগ্য মাইলফলক অর্জন করেছেন এবং একাধিক জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হোটেল ও পর্যটন ব্যবস্থাপনা বিভাগে এমবিএ ডিগ্রি লাভ করেন।  

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২১ 
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa