ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

পর্যটন

ঈদুল আজহায় রাঙামাটিতে ছিল না পর্যটকের চাপ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
ঈদুল আজহায় রাঙামাটিতে ছিল না পর্যটকের চাপ

রাঙামাটি: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে এ বছর তেমন পর্যটক ছিল না রাঙামাটিতে। তবে বাইরের পর্যটক না থাকলেও জেলার পর্যটন স্পটগুলো স্থানীয়দের পদচারণায় মুখর ছিল।

প্রতি বছর টানা ছুটি, ঈদুল ফিতর কিংবা অন্যান্য সময়ে জেলার বাইরে থেকে যেভাবে পর্যটক আসে, সেভাবে এবার পর্যটকের আগমন ঘটেনি। হোটেল-মোটেলগুলো অর্ধেকেরও কম বুকিং ছিল।

জেলার পর্যটন ব্যবসায়ীরা বলছেন, ঈদুল আজহায় মানুষ আপন ঠিকানায় ফিরে যাওয়ায় এ বছর জেলায় পর্যটকের আগমন ঘটেনি তেমন। তবে ঈদের ছুটির পর কর্মস্থলে ফিরে আসার সঙ্গে সঙ্গে সুযোগ বুঝে এ অঞ্চলের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে ছুটে আসবে পর্যটকরা।

রাঙামাটি ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে বলা হয়, পর্যটকদের নিরাপত্তা দিতে ট্যুরিস্ট পুলিশ সর্বদা প্রস্তুত। পর্যটকরা যাতে নিশ্চিন্তে ঘুরে বেড়াতে পারে, সেজন্য পুলিশ সতর্ক রয়েছে।

রাঙামাটি পর্যটন করপোরেশনের ম্যানেজার সৃজন বিকাশ বড়ুয়া বলেন, পর্যটন করপোরেশনের হোটেলের রুমের বুকিং এখনো খালি রয়েছে। তবে এটা সমায়িক। মূলত ঈদুল আজহায় পশু কোরবানির বিষয় থাকে। এজন্য এ ঈদের ছুটিতে মানুষ নিজ বাড়িতে চলে যায়। তাই পর্যটক তুলনামূলক কম হয়েছে। কিছুদিন পর থেকে জেলায় আবার পর্যটকের ব্যাপক সমাগম ঘটবে বলে আশা করছি।

বাংলাদেশ সময়: ০৯৩৮ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa