ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

পর্যটন

অনলাইনেই মিলবে বিদেশি পর্যটকদের বান্দরবান ভ্রমণের অনুমতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
অনলাইনেই মিলবে বিদেশি পর্যটকদের বান্দরবান ভ্রমণের অনুমতি

বান্দরবান: বিদেশি পর্যটকদের বান্দরবান ভ্রমণের অনুমোদন প্রক্রিয়া অনলাইনে সম্পন্ন করতে প্রথমবারের মতো ওয়েব বেইজড সফটওয়্যার উদ্বোধন করা হয়েছে।

রোববার (৩১ জুলাই) সকালে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ সফটওয়্যার উদ্বোধন করেন।

এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত জেলা প্রশাসক শেখ ছাদেক, অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজা সরোয়ার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজিয়া আফরোজ, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হকসহ বান্দরবানের বিভিন্ন অফিসের কর্মকর্তা, ট্যুর গাইড এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, এখন থেকে যে কোনো বিদেশি পর্যটক সহজেই অনলাইনে আবেদন করে বান্দরবানে ভ্রমণ করতে পারবেন। এতোদিন দীর্ঘ প্রক্রিয়ার মাধ্যমে এক মাস আগে আবেদন করে আবেদনকারীর পক্ষে কাউকে উপস্থিত থেকে যাবতীয় ডকুমেন্ট দিতে হতো।  

এসময় জেলা প্রশাসক বিদেশি পর্যটকদের অনলাইনে আবেদন করে বান্দরবান ভ্রমণে আসার আহ্বান জানান এবং যে কোনো সহায়তার জন্য জেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগের অনুরোধ জানান।

তিনি আরও বলেন, এখন থেকে বিদেশিরা http://www.fbta.gov.bd/ এ ওয়েবসাইটে ঢুকে অনলাইনে আবেদন করলে মাত্র পাঁচদিনের মধ্যে যাবতীয় কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা করে সহজেই যে কাউকে বান্দরবান ভ্রমণের অনুমতি দেবে প্রশাসন।

সভায় প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, পার্বত্য এলাকায় প্রতিদিনই অসংখ্য পর্যটকের আগমন ঘটে। আর তাদের নিরাপত্তা ও আনন্দদায়ক ভ্রমণের জন্য এখানকার প্রশাসন কাজ করে যাচ্ছে। বান্দরবানে বিদেশী পর্যটকদের ভ্রমণ সহজ করার লক্ষ্যে জেলা প্রশাসন ওয়েবসাইটটি চালু করায় এখন থেকে বিদেশি পর্যটকরা বান্দরবান ভ্রমণে আরও বেশি আগ্রহী হবেন।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa