ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

পর্যটন

দেশের সব পর্যটনকেন্দ্র বিদেশিদের জন্য উন্মুক্ত: প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
দেশের সব পর্যটনকেন্দ্র বিদেশিদের জন্য উন্মুক্ত: প্রতিমন্ত্রী

ঢাকা: করোনা চলাকালীন বিদেশি পর্যটকদের জন্য বাংলাদেশে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল। সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে।

এখন থেকে দেশের সব পর্যটনকেন্দ্র বিদেশিদের জন্য উন্মুক্ত থাকবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।  

সোমবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর আগারগাঁও পর্যটন ভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান। আগামী মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) পর্যটন দিবস উপলক্ষে সংবাদ সম্মেলন ও সাইকেল র‍্যালির আয়োজন করা হয়।  

প্রতিমন্ত্রী বলেন, পর্যটন বিষয়ক কোভিড-১৯ পরামর্শ কমিটি সিদ্ধান্ত নিয়েছে আজ থেকে বাংলাদেশের সব পর্যটনকেন্দ্র বিদেশি পর্যটকদের জন্য উন্মুক্ত করা হয়েছে। ইতোমধ্যে বিশ্বের অনেক দেশ পর্যটকদের ওপর নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। তারই ধারাবাহিকতায় আজ থেকে বাংলাদেশের সব পর্যটকদের প্রবেশ উন্মুক্ত করা হলো।  

দেশের নারী ফুটবল খেলোয়াড়ের লাগেজ থেকে ডলার চুরির ঘটনার বিষয়ে এক প্রশ্নে মাহবুব আলী বলেন, আপনি যে প্রশ্ন করেছেন তাতেই দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন। নেপাল থেকে জয় ছিনিয়ে আনা নারী ফুটবলারদের আমরা ভিআইপি মর্যাদায় দেশে এনেছি। দেশে গত ২ থেকে ৩ বছর থেকে বিমানবন্দরে লাগেজ চুরি ও কাটার কোনো ঘটনা ঘটেনি। এমন ঘটনা বর্তমানে অসম্ভব।

আরেক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, বিদেশি পর্যটকদের অনেক ধরনের চাহিদা আমরা মেটাতে পারছি না। তবে বিদেশি পর্যটকদের আকর্ষণে আমরা কাজ করে যাচ্ছি। এজন্য নানা ধরনের পরিকল্পনা নেওয়া হয়েছে। সেগুলো বাস্তবায়নে কাজ শুরু হবে। সাইবেরিয়া থেকে পাখি আমাদের দেশে আসছে। পাখিগুলোকে তো দাওয়াত দেওয়া লাগে না।

এ সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ট্যুরিজম বোর্ডের সিইও আবু তাহের মুহাম্মদ জাবের, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আলী কদর ও বিমান সচিব মোকাম্মেল হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২৯২২
এমএমআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa