ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

ভারত

১ কেজি ওজনের সোনার বার জব্দ করেছে বিএসএফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
১ কেজি ওজনের সোনার বার জব্দ করেছে বিএসএফ

কলকাতা: ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে আবারও স্বর্ণ উদ্ধার করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। এ নিয়ে পরপর দুই দিন সীমান্তবর্তী অঞ্চল থেকে স্বর্ণ উদ্ধার করা হলো।

শুক্রবার সীমান্ত লাগোয়া পশ্চিবঙ্গের নদীয়া জেলা থেকে সাড়ে চার কেজির বেশি ওজনের সোনা জব্দ করেছিল বিএসএফ। শনিবারও (১২ অক্টোবর) প্রায় ৮৮ লাখ রুপি মূল্যের স্বর্ণ জব্দ করেছে।

একই জেলা থেকে এ দিন ১১৬১ গ্রাম ওজনের একটি সোনার বার জব্দ করা হয়। এই স্বর্ণ বাংলাদেশ থেকে পাচার হয়েছিল বলে জানায় বিএসএফ।

বিএসএফের দক্ষিণবঙ্গ সীমান্তের অধীনস্ত ব্যাটালিয়নের সদস্যরা শনিবার সকালের দিকে সীমান্ত লাগোয়া অঞ্চলে টহল অবস্থায় দূরবীণ দিয়ে দেখতে পান, বাংলাদেশ সীমান্ত বেড়ার কাছে একজন সন্দেহভাজন ব্যক্তি ঘোরাফেরা করছেন। পরে বিএসএফের সদস্যদের আসতে দেখে দ্রুত সীমান্ত বেড়ার উপর দিয়ে একটি প্যাকেট ছুড়ে ওই ব্যক্তি বাংলাদেশে ফিরে যান।

দীর্ঘ সময় তল্লাশির পর এক কেজির বেশি ওজনের সোনার বারটি উদ্ধার করে বিএসএফ। জব্দ করা সোনা পরে আরও তদন্তের জন্য নদীয়া জেলার চাপড়ার কাস্টমস বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
ভিএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।