ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ভারত

এবার গ্রেফতার তৃণমূল পুরপ্রধান, মিলেছে কোটি কোটি টাকার সম্পত্তি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২২
এবার গ্রেফতার তৃণমূল পুরপ্রধান, মিলেছে কোটি কোটি টাকার সম্পত্তি

কলকাতা (ভারত): ভারতীয় তদন্তকারী সংস্থার (সিবিআই) হাতে গ্রেফতার হয়েছেন পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনার হালিশহর পুরসভার তৃণমূলের চেয়ারম্যান রাজু সাহানি। শুক্রবার (২ সেপ্টম্বর) তাকে গ্রেফতার করেছে সিবিআই।

তার বাড়ি থেকে উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ নগদ অর্থ। সনমার্গ কো-অপারেটিভ চিটফান্ড সংস্থার দুর্নীতি মামলায় অভিযুক্ত ছিলেন তিনি।

এদিন রাজুর হালিশহর বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। উদ্ধার হয় নগদ ৮০ লাখ রুপি। সিবিআইয়ের দাবি, তার নামে কোটি কোটি টাকার সম্পত্তির সন্ধান পাওয়া গেছে। উদ্ধার হয়েছে একাধিক সম্পত্তির দলিল। পাশপাশি এই তৃণমূল কাউন্সিলরের নথি তল্লাশিতে পাওয়া গেছে থাইল্যান্ডের ব্যাঙ্ক অ্যাকাউন্ট। যেখানে প্রচুর বৈদেশিক মুদ্রা জমা রয়েছে। বাসা থেকে উদ্ধার হয়েছে একটি পিস্তলও।

রাজুর বাবা লক্ষ্মণ সাহানি একসময় হালিশহরের দাপুটে সিপিএম নেতা এবং কাউন্সিলর ছিলেন। তার ছেলে রাজু এলাকার প্রভাবশালী তৃণমূল নেতা হিসাবে পরিচিত। যদিও রাজুর গ্রেফতারির ঘটনায় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি।

এদিকে শুক্রবার ৭ ঘণ্টা ইডির জিজ্ঞাসাবাদের পর সল্টলেকের সিজিও কমপ্লেক্সে (ইডির দফতর) থেকে বের হলে, সাংবাদিকদের প্রশ্নের জবাবে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, ‘নির্দিষ্ট অভিযোগ থাকলে তদন্ত হতেই পারে। তবে এই তদন্তের পেছনেও বিজেপির হাত রয়েছে বলে সন্দেহ করছেন তিনি।

এর আগে শিক্ষক দুর্নীতি মামলায় রাজ্যের সামায়িক বহিস্কৃত শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তার ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়কে গত ২৩ জুলাই ইডির গ্রেফতার করে। এরপর অর্পিতার উত্তর ২৪ পরগনার বেলঘরিয়া এবং কলকাতার ডায়মন্ড সিটির ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে ৫৫ কোটি ৪৩ লাখ রুপি, ছয় কেজি স্বর্ণের গহনা ও বাট, প্রচুর রূপার মুদ্রা ও বহু সম্পত্তির দলিল। এরপর থেকে প্রকাশ্যে এসেছে একের পর এক সম্পত্তির খবর। বাড়ি, ফ্ল্যাট, জমি, গাড়ির যে তালিকা এখন পর্যন্ত পাওয়া গেছে, তার বের্তমান মূল্য পৌনে ২শ কোটি রুপির কম নয় বলে ইডির ধারণা। পাশপাশি পাওয়া গেছে একাধিক ভুয়া কোম্পানি এবং ৪০টির বেশি ভুয়া ব্যাঙ্ক অ্যাকাউন্ট।

এরপর বৃহস্পতিবার (১১ আগস্ট) শাসকদলের বীরভুম জেলা সভাপতি অনুব্রত মন্ডলকে গ্রেফতার করেছে সিবিআই। তার কাছ থেকেও পাওয়া গেছে ১৭ কোটি নগদ রুপি ও কোটি কোটি টাকার সম্পত্তি। শুক্রবার (২ সেপ্টম্বর) সিবিআইয়ের হাতে গ্রেফতার হয় হালিশহর পুরসভার তৃণমূলের চেয়ারম্যান রাজু সাহানি। তার কাছ থেকেও মিলেছে কোটি কোটি টাকার সম্পত্তি। ফলে কিছুটা হলেও অস্বস্তি বেড়েছে পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেসের।

বাংলাদেশ সময়: ১১১৩ ঘণ্টা, সেপ্টম্বর ০৩, ২০২১
ভিএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।