ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

শিল্প

৩ দিনের পোল্ট্রি মেলায় ২০ দেশের ৫০ হাজার দর্শনার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, মার্চ ৪, ২০১৭
৩ দিনের পোল্ট্রি মেলায় ২০ দেশের ৫০ হাজার দর্শনার্থী পোল্ট্রি মেলায় সেরা স্টল হিসেবে ৫টি প্রতিষ্ঠানকে পুরস্কার দেওয়া হয়। ছবি: কাশেম হারুন

ঢাকা: রাত ৮টায় পর্দা নামছে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) আয়োজিত তিন দিনব্যাপী দশম পোল্ট্রি শো অ্যান্ড সেমিনারের। এই আয়োজনে বিশ্বের ২০টি দেশের প্রায় ৫০ হাজার দর্শনার্থী অংশ নিয়েছেন বলে জানিয়েছেন আয়োজকরা।

শনিবার (৪ মার্চ) বিকেলে পোল্ট্রি শো অ্যান্ড সেমিনারের সমাপনী অনুষ্ঠানে আয়োজক ওয়ার্ল্ড পোল্ট্রি সায়েন্স অ্যাসোসিয়েশনের (ওয়াপসা) বাংলাদেশ শাখার তরফ থেকে এ কথা জানানো হয়।

সমাপনীতে ওয়াপসা’র বাংলাদেশ শাখার সভাপতি শামসুল আরেফিন খালেদ বলেন, তিন দিনের পোল্ট্রি শো’তে আমরা প্রচুর সাড়া পেয়েছি।

এ ক’দিনে বিশ্বের ২০টি দেশ থেকে দর্শনার্থীরা এসেছেন। প্রায় ৫০ হাজার মানুষ পরিদর্শন করেছেন এই মেলা। হালাল মার্কেটে বাংলাদেশের বিপুল সম্ভাবনা রয়েছে। এ খাত থেকে বছরে ৪ মিলিয়ন থেকে ৫ মিলিয়ন ডলার আয় করা সম্ভব।  

ওয়াপসা’র বাংলাদেশ শাখার সাধারণ সম্পাদক মো. সিরাজুল হক বলেন, এবারের মেলায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে খামারি ও উদ্যোক্তারা এসেছেন। যে পর্যায়ের সাড়া পাওয়া গেছে, তাতে আমরা আনন্দিত। মেলায় ৫০ হাজার দর্শনার্থী এসেছেন।  

পোল্ট্রি মেলার আহ্বায়ক মশিউর রহমান বলেন, সায়েন্টিফিক সেশনগুলোতে পোল্ট্রির রোগ-বালাই এবং চিকিৎসার নতুন নতুন দিক নিয়ে আলোচনা হয়েছে, যা এ খাতের জন্য খুবই সহায়ক। আগামীতে এ নিয়ে আমাদের আরও কাজ করতে হবে।

তিন দিনব্যাপী মেলায় সেরা স্টল হিসেবে পুরস্কার পেয়েছে এভন এনিম্যাল হেলথ। যৌথভাবে দ্বিতীয় পুরস্কার পায় চিকস অ্যান্ড ফিডস ও রেনেটা লিমিটেড এবং তৃতীয় পুরস্কার পায় প্যারাগন গ্রুপ ও বেঙ্গল ওভারসিজ লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৭
ইউএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa