ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ইসির সার্ভারে ত্রুটি: মোবাইল সিম বিক্রি বন্ধ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, জুন ২০, ২০২৩
ইসির সার্ভারে ত্রুটি: মোবাইল সিম বিক্রি বন্ধ

ঢাকা: এনআইডি সার্ভারে সমস্যার কারণে সিম বিক্রি করতে পারছে না মোবাইল অপারেটরগুলো। প্রায় ৪০ ঘণ্টা ধরে এই সমস্যা দেখা দিয়েছে বলে মোবাইল অপারেটরদের সংগঠন এমটব জানিয়েছে।

মঙ্গলবার (২০ জুন) দুপুরে একটি বেসরকারি মোবাইল অপারেটরের একজন কর্মকর্তা জানান, এনআইডি সার্ভারের ত্রুটির কারণে গ্রাহকের তথ্য ভেরিফিকেশন করা যাচ্ছে না। ফলে সিম বিক্রিও করতে পারছে না তাদের ভেন্ডররা।

গত রোববার সন্ধ্যা থেকে এনআইডি সার্ভারে সমস্যা দেখা দিয়েছে। সমস্যা সমাধানে নির্বাচন কমিশনে চিঠি দিয়েছে এমটব।

এ বিষয়ে এমটব মহাসচিব লে. কর্নেল মোহাম্মদ জুলফিকার বলেন, নির্বাচন কমিশনের (ইসি) এনআইডি সার্ভারের মাধ্যমে মোবাইল গ্রাহকদের পরিচয়পত্র যাচাই করে সিম কার্ড সংক্রান্ত সেবা যেমন সিম রেজিস্ট্রেশন, সিম প্রতিস্থাপন, এমএনপি, রোমিং সেবা, মালিকানা বদল ইত্যাদি সেবা দেওয়া হয়। সম্প্রতি ইসির সার্ভার ডাউন থাকায় মোবাইল গ্রাহকেরা সেবাগুলো নিতে পারছেন না। আমরা এ ব্যাপারে ইসির সঙ্গে যোগাযোগ করেছি। আশা করি দ্রুতই এই সমস্যার সমাধান হবে।

এ ব্যাপারে জানতে চাইলে এনআইডি অনুবিভাগের সিস্টেম ম্যানেজার মো. আশরাফ হোসেন বলেন, আমরা তাদের অভিযোগটি নিয়ে কাজ করছি। আশা করছি, বুধবারের মধ্যে ঠিক হয়ে যাবে।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, জুন ২০, ২০২৩
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।