ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ঢাকা ল্যাপটপ প্রদর্শনীর শেষ দিনে দর্শকের ভিড়

মনোয়ারুল ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৯ ঘণ্টা, জুলাই ৯, ২০১০

৯ জুলাই তিন দিনব্যাপী ঢাকা ল্যাপটপ প্রদর্শনী ২০১০ এর শেষদিন। শুক্রবার প্রদর্শনীর শেষদিন হওয়ায় দর্শনার্থীদের উপচে পড়া ভিড় চোখে পড়ে।

দিনের শেষ প্রহরে আগ্রহী ক্রেতারা নিজেদের সাধ্যমত এবং পছন্দ অনুসারে ল্যাপটপ কিনেছেন।

তবে বেশির ভাগ ক্রেতার ল্যাপটপ ক্রয়ের বাজেট ৩০ থেকে ৪০ হাজার টাকা হওয়ায় বিক্রেতারাও সে মূল্যে ল্যাপটপ বিপণনের চেষ্টা করেছেন। আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মোহাম্মদ জানান, তার ল্যাপটপ এর বাজেট ৩৫ হাজার টাকা। তাই বাজেটের সঙ্গে ভালো ব্র্যান্ডের ও উচ্চক্ষমতাসম্পন্ন ল্যাপটপের সমন্বয় করতে পারলে এ প্রদর্শনী থেকে তিনি ল্যাপটপ কিনে ফিরবেন। অন্যদিকে হতাশ হয়ে বাড়ি ফিরছেন ব্রিটিশ স্কুল অব ’ল এর দ্বিতীয় বর্ষের ছাত্র আসিফ। কারণ তার পছন্দের মডেল শেষ হয়ে যাওয়ায় এবার আর ল্যাপটপ কিনতে ইচ্ছে করছে না তার। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজির শেষ বর্ষের ছাত্র রাজু এসেছিলেন ছোট ভাইয়ের জন্য ল্যাপটপ কিনতে। তবে বিভিন্ন ব্র্যান্ডের আকর্ষণী ল্যাপটপ দেখে তিনি দ্বিধায় পড়ে যান। প্রতিবারের মত এবারও প্রদর্শনী ঘুরতে এসেছেন তেজগাঁও কলেজের ছাত্র হাবিবুর রহমান। সে জানায়, প্রদর্শনীর স্থানটি ছোট হওয়ায় এবং দর্শনার্থীদের ভিড় থাকায় একটু বেশি সময় নিয়েও ল্যাপটপ ছুঁয়ে দেখতে পারছে না।

যারা ল্যাপটপ কিনেছেন তারা প্রদর্শনীর এক কোণে বসে পণ্যটি দেখেশুনে বুঝে নিচ্ছেন। পাশাপাশি প্রথমবার ল্যাপটপ ক্রেতাদের চোখে মুখে আনন্দের ছাপ তো আছেই। সব মিলিয়ে ক্রেতা ও বিক্রেতার কলরবে ঢাকা ল্যাপটপ প্রদর্শনী উপভোগ্য এবং জমজমাট হয়ে উঠে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৬৪৫ ঘণ্টা, জুলাই ৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।