ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

জিমেইল সেবায় যুক্ত হলো স্বাক্ষর সুবিধা

সিজারাজ জাহান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৮ ঘণ্টা, জুলাই ১২, ২০১০
জিমেইল সেবায় যুক্ত হলো স্বাক্ষর সুবিধা

জিমেইল তাদের সেবায় যুক্ত করছে আকর্ষণীয় রিচ টেক্সট সিগনেচার এর সুবিধা। কিছু বৈশিষ্ট্য নিয়ে তৈরি করা হয় টেক্সট সিগনেচার সেবা।

এখন থেকে জিমেইল ব্যহারকারীরা নিজেদের প্রয়োজনে আকর্ষণীয় স্বাক্ষর যুক্ত করতে পারবে।  

পছন্দের সব চমৎকার রঙ এবং ইমেজ ব্যবহারে তৈরি করা যাবে নিজস্ব স্বাক্ষর। সঙ্গে থাকছে স্বাক্ষর বদলে নেওয়ার সুযোগ। ফলে জিমেইল ব্যবহারকারীরা প্রেরকের কাছে তার মেইল আরও আকর্ষণীয়ভাবে উপস্থাপন করতে পারবে।

সংশ্লিষ্টরা জানিয়েছে, জনপ্রিয় এ মাধ্যমের সঙ্গে যারা জড়িত তাদের অবশ্যই এ সেবা আকৃষ্ট করবে। এ মুহূর্তে গুগল আধুনিক টেক্সট এডিটর উন্মোচন করেছে। যেখানে জিমেইল ভোক্তারা সহজেই তাদের স্বাক্ষরের সঙ্গে ঝলমলে ছবি যুক্ত করতে পারবে। এখন পর্যন্ত অনেকেই তাদের সেবায় স্বাক্ষর যুক্ত করার চেষ্টা করেছে।

ফায়ারফক্স, ব্রাউজার প্ল্যাগিং ছাড়াও অন্য সব মাধ্যমে গ্রিসমাঙ্কি স্ক্রিপ্ট ব্যবহারের চেষ্টা করেছে। কিন্তু কেউই সিগনেচার টেক্সট কালারে পরিবর্তন আনতে পারেনি। তবে গুগল এর কারিগরি দল কাজটি বাস্তবায়ন করেছে। এখন থেকে জিমেইল ভোক্তারা কম্পোজ মোডে কাস্টম রিচ টেক্সট এডিটর দেখতে পাবে। ব্যবহারকারীরা যদি বুঝতে না পারে কোথায় সিগনেচার অপশনটি আছে। তবে জিমেইল এর সেটিং লিঙ্কে গিয়ে স্ক্রল ডাউন করে সিগনেচার অপশনে গিয়ে সিগনেচারে টিকমার্ক দিতে হবে।

জিমেইল শুধু এটাই সমর্থন করবেনা। এমনকি জিমইেল ভোক্তারা প্রতিটি মেইল অনুসারে আলাদা আলাদা স্বাক্ষর ব্যবহারের সুবিধা নিতে পারবে। নির্মাতা সূত্র জানিয়েছে, লাল রঙ এর স্বাক্ষরিত মেইল ভোক্তাদের আকৃষ্ট করবে। জিমেইল ভোক্তারা তাদের স্বাক্ষর ইচ্ছেমতো তৈরি করত পারবে। আর সে কারণে গুগল কর্র্তৃপক্ষ জিমেইলের সিগনেচার সেবাটি ব্যবহারে ভোক্তাদের উৎসাহ দিচ্ছে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৫৩৫ ঘণ্টা, জুলাই ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।