ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বরিশালে গ্রামীণফোনের উন্নত গ্রাহকসেবার অঙ্গীকার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৪
বরিশালে গ্রামীণফোনের উন্নত গ্রাহকসেবার অঙ্গীকার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: বরিশালে গ্রাহকদের আরো উন্নত সেবা দেওয়ার অঙ্গীকার করেছে দেশের শীর্ষ টেলিযোগাযোগ প্রতিষ্ঠান গ্রামীণফোন।

এ উপলক্ষে বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় নগরীর বরিশাল ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে গ্রামীণফোনের উচচপদস্থ কর্মকর্তারা এ অঙ্গীকার ব্যক্ত করেন।



এ সময় গ্রামীণফোনের হেড এক্সটার্নাল কমিউনিকেশন সৈয়দ তালাত কালাম বাংলানিউজকে জানান, গ্রাহকদের সন্তুষ্টি অর্জনই গ্রামীণফোনের লক্ষ্য। আর এজন্য প্রাথমিকভাবে আমরা আমাদের ৫ কোটি গ্রাহকের শক্তিশালী নেটওয়ার্ক ব্যবস্থা আরো দৃঢ় করার পদক্ষেপ গ্রহণ করেছি। এর আওতায় আমরা বিবিধ ভয়েস এবং ডাটা সেবা উপস্থাপন করতে যাচ্ছি।

তিনি বলেন, প্রথম থেকেই গ্রামীণফোন শক্তিশালী নেটওয়ার্কের মাধ্যমে সবচেয়ে ভালো সেবা দেওয়ার কাজ করে যাচ্ছে। থ্রিজি সেবা নিশ্চিত করে গ্রামীণ ফোন সবার মধ্যে শক্তিশালী ইন্টারনেট ছড়িয়ে দিতে চায়।

গ্রামীণফোনের ডিরেক্টর এবং হেড অফ কমিউনিকেশনস মার্কাস এডাকটুসন বলেন, শীর্ষ ডাটা প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে আমরা চাই যে আমাদের গ্রাহকরা তাদের জীবনে ইতিবাচক পরিবর্তন আনতে ইন্টারনেটের শক্তিকে ব্যবহার করবেন। আমরা ইন্টারনেটকে সাধারণ মানুষের জন্য আরো কার্যকরি করার লক্ষ্যে বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করছি।

গ্রাহকদের সর্বোত্তম সেবা দেওয়ার লক্ষ্যে গ্রামীণফোন অতি সম্প্রতি "কাস্টমার ফার্স্ট” অ্যাপ প্রচলন করেছে, যার সাহায্যে গ্রামীণফোন কর্মকর্তারা তাদের বন্ধুদের এবং পরিবারের, এমনকি অন্যান্য গ্রাহকদের, সেবা সম্পর্কিত জিজ্ঞাসার উত্তর দিতে পারবেন।   

সংবাদ সম্মেলনে কর্মকর্তারা আরো জানান, বরিশাল বিভাগে গ্রামীণ ফোনের ৫০ লাখ গ্রাহক রয়েছে। এর মধ্যে ৭ লাখ ৯০ হাজার গ্রাহক ইন্টারনেট ব্যাবহার করছেন। আগামীতে বরিশালসহ সমগ্র দেশে গ্রাহকদের সর্বোচ্চ সুবিধা দেওয়া হবে।

২০১৯ সালের মধ্যে সারা দেশে ৫ কোটি মানুষের মধ্যে গ্রামীণ ফোনের ইন্টারনেট সেবা ছড়িয়ে দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আর এ জন্য ৬ মাসের মধ্যে থ্রিজি ব্যবহারে বড় ধরনের পরিবর্তন আনা হচ্ছে বলে জানানো হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গ্রামীণফোনের বরিশাল রিজিওনাল হেড সিরাজ উদ্দিন লস্কর।

অতি সম্প্রতি গ্রামীণফোন ৫ কোটি গ্রাহকের মাইলফলক অর্জন করেছে। আর প্রতিষ্ঠানটির পরবর্তী লক্ষ্য হচ্ছে ‘সবার জন্য ইন্টারনেট” পৌঁছে দেবার আকাঙ্খায় আগামী পাঁচ বছরে ৫ কোটি ইন্টারনেট গ্রাহককে সেবা প্রদান করা। এই লক্ষ্য অর্জনে গ্রামীণফোন গ্রাহকদের জন্য নিয়ে এসেছে ফায়ারফক্স অপারেটিং সিস্টেমের এবং অন্যান্য সাশ্রয়ী স্মার্টফোন।

এছাড়াও প্রতিষ্ঠানটি ইন্টারনেট বিষয়ে সচেতনতা সৃষ্টি এবং স্থানীয় তথ্য সম্বলিত অ্যাপ তৈরিতে উৎসাহ দিচ্ছে। পুরো দেশ জুড়ে সর্বপ্রথম থ্রিজি সেবা পৌঁছে দিয়েছে গ্রামীণফোন, যার মধ্যে ময়মনসিংহ অঞ্চল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।