ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আইফোন ৬এস’র রেকর্ড বিক্রি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৫
আইফোন ৬এস’র রেকর্ড বিক্রি

ঢাকা: বিশেষজ্ঞদের ধারণার চেয়েও বেশি কিছু দেখালো আইফোন ৬এস ও ৬এস প্লাস। বাজারে আসার প্রথম তিন দিনেই রেকর্ড গড়েছে হ্যান্ডসেট দু’টি।

এমনটি জানিয়েছে অ্যাপল।

এক বিবৃতিতে অ্যাপল জানায়, বাজারে আসার প্রথম তিন দিনে এক কোটি ৩০ লাখ হ্যান্ডসেট বিক্রি হয়েছে। যা আইফোনের কোনো মডেলের হ্যান্ডসেট বিক্রিতে নতুন রেকর্ড।

বিবৃতিতে অ্যাপল সিইও টিম কুক বলেন, আইফোন ৬এস ও ৬এস প্লাস’র বিক্রিতে অবিস্মরণীয় সাড়া পাওয়া গেছে। প্রথম তিনদিনের বিক্রি আগের হ্যান্ডসেটের সপ্তাহের বিক্রির রেকর্ড ভেঙেছে। নতুন মডেলে থ্রিডি টাচ ডিসপ্লের বিষয়টি ক্রেতারা বেশ পছন্দ করেছেন।

এদিকে, আগামী ১৬ অক্টোবর থেকে ভারতের বাজারে হ্যান্ডসেট দু’টি পাওয়া যাবে বলে জানিয়েছে অ্যাপল।

এর আগে ৯ অক্টোবর আরো ৪০টি দেশে ছাড়া হবে আইফোন ৬এস ও ৬এস প্লাস। এর মধ্যে উল্লেখযোগ্য- অস্ট্রিয়া, বেলজিয়াম, বসনিয়া, ক্রোয়েশিয়া, ডেনমার্ক, ফিনল্যান্ড, গ্রিনল্যান্ড, হাঙ্গেরি, মেক্সিকো, নেদারল্যান্ডস, নরওয়ে, রাশিয়া, রোমানিয়া, স্পেন, সুইডেন, সুইজারল্যান্ড, তাইওয়ান।

১০ অক্টোবর থেকে পাওয়া যাবে- বাহারাইন, জর্দান, কুয়েত, কাতার, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতের বাজারে।

১৬ অক্টোবর ভারতের পাশাপাশি মালয়েশিয়া, তুরস্কের বাজারে পাওয়া যাবে হ্যান্ডসেট দু’টি। আর বছরের শেষ নাগাদ আইফোন ৬এস ও ৬এস প্লাস পাওয়া যাবে ১৩০টির বেশি দেশে।

নতুন হ্যান্ডসেট দু’টিতে ব্যবহার করা হয়েছে দ্রুতগতির এ৯ চিপ ও এম৯ মোশন কো-প্রসেসর। উন্নত ১২ মেগাপিক্সেল ক্যামেরায় করা যাবে ৪কে ভিডিও। রয়েছে দ্রুতগতির টাচ আইডি। আর ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরায় ব্যবহার করা হয়েছে রেটিনা ডিসপ্লে।

গত ৯ সেপ্টেম্বর উন্মুক্ত করা হয় আইফোন ৬এস ও ৬এস প্লাস। এর তিনদিন পর ১২ সেপ্টেম্বর থেকে হ্যান্ডসেট দু’টির প্রি-অর্ডার নেওয়া শুরু হয়। আর ২৫ সেপ্টেম্বর বিশ্বের ১২টি দেশের বাজারে ছাড়া হয়।

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।