ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

পিএস৪’র আপডেট থেকে ‘ইউএসবি মিউজিক প্লেয়ার’ অপসারণ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, অক্টোবর ১, ২০১৫
পিএস৪’র আপডেট থেকে ‘ইউএসবি মিউজিক প্লেয়ার’ অপসারণ

গেমিং ভুবনে বিচরণের পাশাপাশি গেমারদের বিনোদনের স্বাদ দিতে পিএস৪ এর আপডেট সফটওয়্যারে ‘ইউএসবি মিউজিক প্লেয়ার’ অন্তর্ভূক্তের সিদ্ধান্ত নেয় সনি।
কিন্তু সম্প্রতিকালে পরীক্ষামূলকভাবে উন্মুক্ত এই ৩.০ আপডেটের ভাল দিকটা প্রতীয়মান হলেও পিএস৪ ব্যবহারকারীদেরকে হয়ত প্রতিবন্ধকতার সম্মুখীন হতে হবে।


কেননা কনসোলটির আপডেট ভার্সন ব্যবহারকারীরা এ মুহূর্তে মিউজিক প্লেয়ার ব্যবহারের ইচ্ছা করলেও তা পুরণ হবেনা।

তথ্য মতে, নতুন এই আপডেটে একজোড়া নতুন ফিচার যুক্ত করা হয় যার সাহায্যে ম্যানুতে প্রবেশ না করেই সরাসরি ট্র্যাক পরিবর্তনের মাধ্যমে ইউএসবি মিউজিক স্ট্রিমিং উপভোগ করতে পারে ব্যবহারকারীরা। কনসোল থেকে যে ফিচারটি বাদ দেয়া হয়েছে। ফিচারটি ব্যবহারকারীদের জন্য বিশেষ কোনো গুরুত্ববহন করবেনা ভেবেই এটি অপসারণের সিদ্ধান্তে আসে সনি। অবশ্য, এটাই প্রকৃত ঘটনা নয় বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, ২.০ সংস্করণের মাধ্যমে ইউএসবি মিউজিক প্লেয়ার উপভোগের সুযোগ হয় গেমারদের। যেটা এখন কোনো ভার্সনেই পাওয়া যাচ্ছেনা বলে জানিয়েছে এক ব্যবহারকারী।

এখন শুধু প্লেস্টেশন ৪ এর নিয়মিত ব্যবহারকারীরা এর ইন্টারফেসে বিষয়টি অবগত হতে পারছে।

ইউএসবি মিউজিক প্লেয়ার কেবল ব্যবহারকারীদের গেম খেলার সময় না থামিয়ে মিউজিক ট্র্যাকে যাওয়ার সমর্থনই দেয়না, পছন্দের মিউজক শোনারও সুযোগ করে দেয়। এজন্য ব্যবহারকারীদেরকে শুধু ফ্ল্যাশ ড্রাইভে তা লোড করে নিতে হয়।

কিন্তু সেসব সুবিধা গ্রহনের দিন শেষ। এখন গেমারদের ডিফল্ট মিডিয়া প্লেয়ারে স্থানান্তর হতে হবে, আর এর অর্থই গেমিং’কে আটকিয়ে সেটিংস’এ যাওয়ার ঝামেলা।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।